শ্রীমঙ্গলের সোনিয়ার বাংলাদেশ মেরিন একাডেমিক পদক অর্জন

0
421
শ্রীমঙ্গলের সোনিয়ার বাংলাদেশ মেরিন একাডেমিক পদক অর্জন
সোনিয়া আক্তার নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী থেকে বাংলাদেশ মেরিন একাডেমিক পদক গ্রহণ করে ফিরছেন।

নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে ফল ব্যবসায়ী হারুন অর রশীদ (হারুন) এর মেয়ে সোনিয়া আক্তার ২ (দুই বছর) মেয়াদি একাডেমিক ও রেজিমেন্টাল প্রশিক্ষণ সম্পন্ন করায় বাংলাদেশ মেরিন একাডেমিক পদক অর্জন করেছেন।  

চলতি মাসের ১৩ ফেব্রুয়ারি-২০২২ ইং তারিখ রোজ রোববার সকালে চট্টগ্রাম মেরিন একাডেমিতে অনুষ্ঠিত কুচকাওয়াজে ভিডিও কনফারেন্সে সালাম গ্রহণ করেন প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশেষ অতিথি ছিলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী।

৫৬তম ব্যাচে নটিক্যাল শাখার ১৭২ জন, ইঞ্জিনিয়ারিং শাখায় ১৮৭ জন ক্যাডেটসহ ৩৫৯ জন ২ বছর মেয়াদি একাডেমিক ও রেজিমেন্টাল প্রশিক্ষণ সম্পন্ন করেছে।

শ্রীমঙ্গলের সোনিয়ার বাংলাদেশ মেরিন একাডেমিক পদক অর্জন
নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী থেকে সোনিয়া বাংলাদেশ মেরিন একাডেমিক পদক গ্রহণ করছেন।ছবি সংগৃহীত

ফল ব্যবসায়ী হারুন অর রশীদ (হারুন) আমারসিলেটকে জানান,বাংলাদেশ মেরিন একাডেমির ৫৬তম ব্যাচের ইঞ্জিনিয়ারিং শাখায় তার মেয়ে সোনিয়া আক্তার ২ বছর মেয়াদি একাডেমিক ও রেজিমেন্টাল প্রশিক্ষণ সম্পন্ন করায় বাংলাদেশ মেরিন একাডেমি পদক অর্জন করে।

সোনিয়ার বাবা হারুন অর রশীদ থেকে আরও জানা যায়,সোনিয়া ২০০০ সালের ১৭ ডিসেম্বর শ্রীমঙ্গলের রূপসপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১৭ সালে শ্রীমঙ্গল সরকারি গার্লস স্কুল থেকে এসএসসি এবং ২০১৯ সালে শ্রীমঙ্গল সরকারী কলেজ থেকে এইসএসসি (বিজ্ঞান শাখায়) পাশ করে। এরপর মেরিন একাডেমিতে ভর্তির সুযোগ পায়। সে গত ২ বছরে ক্যাটেড কোর্স সম্পন্ন করে।

শ্রীমঙ্গলের সোনিয়ার বাংলাদেশ মেরিন একাডেমিক পদক অর্জন
চট্টগ্রাম মেরিন একাডেমির কুচকাওয়াজে ভিডিও কনফারেন্সে সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি সংগৃহীত

এ ব্যাপারে সোনিয়ার সাথে কথা বলার সুযোগ হয়নি,তবে সোনিয়ার বাবা ফল ব্যবসায়ী হারুন অর রশীদ (হারুন) বলেন, “আমার মেয়ের লেখাপড়ার প্রতি মনোযোগ রয়েছে,সে তার জীবন গঠনে উচ্চ শিক্ষা নিতে বদ্ধপরিকর। আমার এতে কোন বাঁধা নেই,শেষ চেষ্টা করে যাব।” 

এক সময়ের শ্রীমঙ্গল কলেজ রোডস্থ ফল ব্যবসায়ী হারুন অর রশীদ (হারুন) বর্তমানে স্টেশন রোডস্থ শাহজালাল ফল ভাণ্ডার নামে পাইকারি ফলের ব্যবসা করে আসছেন। তার ২ ছেলে ও একমাত্র মেয়ে সোনিয়া আক্তার। এক ছেলে কলেজে লেখা পড়া করছেন।

হারুন অর রশীদ (হারুন) ইসলামাবাদ আবাসিক এলাকা পূর্ব শ্রীমঙ্গলে বসবাস করেন।