নামাজে সালাম দিলে বাহিরে সালামের গুরুত্ব আছেঃসিরাজনগরী

    1
    319

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২ফেব্রুয়ারী  মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের সিরাজনগরে বৃহস্পতিবার বাদ জোহর থেকে সাড়া রাত্র ব্যাপী মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলার ঐতিহ্যবাহী সিরাজনগর দরবার শরীফের ৪০তম উরসে আওলিয়া ও আন্তর্জাতিক সুন্নী মহা সম্মেলনে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত সুন্নি ওলামাগন পর্যায়ক্রমে বক্তব্য রাখেন।এতে উপমহাদেশের প্রখাত সুলতানুল মুনাজিরিন আল্লামা  আব্দুল করিম সিরাজনগরীর  সভাপতিত্বে আরও বক্তব্য  রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী এমপি।

     সৈয়দ মহসিন আলী তিনি তার বক্তব্যে দেশের অখণ্ডতা,স্বাধীনতা রক্ষার্থে পবিত্র কাবা ঘরের উপমা তুলে ধরেন, তিনি বলেন মহান আল্লাহ শত্রুদের কাছ থেকে পবিত্র কাবা শরিফকে রক্ষা করতে এক ধরনে ছোট পাখির মাধ্যমে ছোট ছোট পাথর মেরে শত্রুদের পরাস্থ করেন যার প্রমান পবিত্র কোরআনের সুরা ফীলে পাওয়া যায়,আমাদের কে ও দেশ রক্ষার জন্য সর্বাত্তক চেষ্টা করতে হবে।তিনি আরও বলেন কর্মমুখি শিক্ষার জন্য ব্যয় করতে আমাদের সরকার বদ্ধপরিকর।

    সভাপতির বক্তব্যে আল্লামা  আব্দুল করিম সিরাজনগরী দীর্ঘ  ধর্মিয় আলোচনা করেন,বিভিন্ন গুরুত্ত পুর্ন মাসয়ালার সমাধানে তিনি বলেন, নামাজে আল্লাহর রাসুল (দঃ) কে সালাম দেওয়ার অভ্যাস করুন।নামাজ না পরে  নামাজে রাসুল (দঃ) কে সালাম না দিয়ে শুধু বাহিরে সালামের গুরুত্ব কম।নামাজের মাধ্যমে সালাম দিলে বাহিরের সালামের গুরুত্ব বেড়ে যায়।

    তিনি আরও বলেন, শির্ক এবং কুফরি  ব্যাতিরেকে অন্যান্য গুনাহ আল্লাহ চাইলে ক্ষমা করে দিতে পারেন তবে  শির্ক এবং কুফরি  আল্লাহ কখনো ক্ষমা করবেন না।

    এছাড়াও মুফতি শেখ শিব্বির আহমদের উপস্থাপনায় আরও বক্তব্য রাখেন কাদেরীয়া তৈয়বীয়া আলীয়া ঢাকার অধ্যক্ষ  আব্দুল হালীম রেজবী, অধ্যক্ষ জাহাঙ্গীর আলম মোজাহিদী,আলী মোহাম্মদ চৌধুরী,ইউ.কে প্রবাসী  শেখ জাব্বির আহমদ আল হুসাইনী প্রমুখ।

    মাহফিল কমিটির সুত্রে জানা গেছে অনুষ্ঠানটি স্থানীয় ক্যাবল নেট ওয়ার্ক  চ্যানেল- MCS এবং ইন্টারনেটে  www.shirajnogormadrasha.net or www.ustream.tv/channel এই লিংক গুলোতে  দেখানো হয়েছে। আপডেট