শ্রীমঙ্গলের কন্যা কমলগঞ্জের পুত্রবধূ জেলা পরিষদের চেয়ারম্যান

    0
    295
    মিনহাজ তানভীরঃ  মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমান গত ১৮ আগষ্ট মৃত্যুবরণ করায় চেয়ারম্যান পদ শূন্য ঘোষনা করা হয়। রোববার (৬ সেপ্টেম্বর) তারিখে স্থানীয় সরকারের উপসচিব এ কে এম মিজানুর রহমান কতৃক প্রেরিত নোটিশে  নতুন চেয়ারম্যান তাহার পদে যোগদান না করা পর্যন্ত প্যানেল চেয়ারম্যান-১ তফাদার রিজুয়ানা ইয়াসমিন সুমি অস্থায়ী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।
    অস্থায়ী চেয়ারম্যান হিসেবে তফাদার রিজুয়ানা ইয়াসমিন সুমি জেলা পরিষদের আর্থিক বিষয়সহ সকল কার্যক্রম পরিষদের চেয়ারম্যানের দৈনন্দিন যাবতীয় রুটিন কার্যাদি সম্পাদন করবেন বলে আদেশে উল্লেখ করা হয়।
    ইতি মধ্যে তিনি সরকারি ভাবে ইন্ডিয়া ও যুক্তরাজ্য সফর করেছেন।তফাদার রিজুয়ানা ইয়াসমিন সুমি জেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজার (১৩,১৪ ও ১৫) নং ওয়ার্ড ও সংরক্ষিত নারী আসনের ৫ নং ওয়ার্ড থেকে সদস্য নির্বাচিত হন। জেলা পরিষদের প্রথম সভায় তিনি প্যানেল চেয়ারম্যান-১ ভোটের মাধ্যমে নির্বাচিত হন।
    জেলা পরিষদের সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচিত হওয়ার পর সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছেন তফাদার রিজুয়ানা ইয়াসমিন সুমি।
    তাঁর নানান উদ্যোগ বিভিন্ন মহলে বেশ প্রশংসিত ও হয়েছেন তিনি। সুমি বাংলাদেশ জেলাপরিষদ মেম্বার’স এসোসিয়েশন এর সিলেট বিভাগীয় কমিটির সাধারন সম্পাদক এর দায়ীত্ব পালন করছেন।
    তার তত্ত্বাবধানেই নিজ নির্বাচনি এলাকা কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নে প্রতিষ্টিত করেছেন “বদরুন্নাহার ভূইয়া উচ্চ বিদ্যালয়।শ্রীমঙ্গলের কন্যা কমলগঞ্জের পুত্রবধূ জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যান তিনি বর্তমানে এই বিদ্যাপীঠের প্রধান শিক্ষক হিসেবে বেশ সততা ও দক্ষতার সাথে দায়ীত্ব পালন করছেন বলে জানা গেছে।
    তিনি মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন,তার বাবা বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুহিত তফাদার।
    তফাদার রিজুয়ানা ইয়াসমিন সুমি একজন ভদ্র ও মার্জিত ব্যাক্তিত্বের অধিকারী এবং বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী।দেশে উচ্চ শিক্ষা গ্রহনের পর রাজনৈতিক পরিবারে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তাহার স্বামী সাব্বির আহমদ ভূঁইয়া আদমপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।