শ্রীমঙ্গলেও সরকারি খরচে ঘর বানিয়ে দিয়েছে সরকার

    0
    218

    বিক্রমজিত বর্ধন, নিজস্ব প্রতিনিধি: ‘সবার জন্য বাসস্থান’ প্রধানমন্ত্রী এই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে এ প্রকল্পের আওতায় শ্রীমঙ্গল উপজেলার সব গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হবে। জমি আছে ঘর নেই এমন পরিবারকে সরকারি খরচে ঘর বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় ২৬২টি পরিবার নতুন ঘর পেয়েছে। নতুন ঘর পেয়ে আনন্দে আত্মহারা ও বেজায় খুশি তারা।

    মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর, আশিদ্রোন ও শ্রীমঙ্গল সদর এই তিন ইউনিয়নের ২৬২টি পরিবারকে সরকারি খরচে ঘর বানিয়ে দেওয়া হয়েছে। মাথা গোঁজার ঠাঁই পেয়ে আনন্দ আর অবেগে উৎফুল্ল এ সব পরিবারের সদস্যরা। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা এই প্রতিনিধিকে জানান, ‘সবার জন্য বাসস্থান’ প্রধানমন্ত্রী এই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে এ প্রকল্পের আওতায় উপজেলার সব গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে এবং হবে। এখন পর্যন্ত জমি আছে ঘর নেই এমন ২৬২ পরিবারকে ঘর এবং স্যানেটারি ল্যাট্রিন বানিয়ে দেওয়া হয়েছে।

    প্রধানমন্ত্রীর ঘোষিত প্রকল্পের আওতায় ধারাবাহিক ভাবে স্থানীয় প্রশাসন ২৬২টি ঘর নির্মাণ করে সুবিধাভোগীদেরকে বুঝিয়ে দিয়েছে। গৃহহীন পরিবার পেয়েছে মাথা গোঁজার ঠাঁই। তাদের মুখে হাসি ফুটেছে। ঘরের সঙ্গে পেয়েছেন স্বাস্থ্যসম্মত স্যানেটারি ল্যাট্টিন। এ উপজেলায় ঘরের চাহিদা অনেক। তবে যাদের ঘর করার মতো জায়গা রয়েছে কেবল আমরা তাদেরই ঘর করে দিয়েছি। এবং আগামীতে এই কর্যক্রমকে আরো প্রসার করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।