শ্রীমঙ্গলেও ধর্মঘটের ভোগান্তিতে চাকুরীজীবীসহ ছাত্রছাত্রীরা

    0
    233

    সোলেমান আহমেদ মানিকঃ পরিবহন শ্রমিকদের ডাকা ৮ দফা দাবিতে টানা ৪৮ ঘণ্টার কর্মবিরতির দ্বিতীয় দিনে সারাদেশের মতো মৌলভীবাজারের শ্রীমঙ্গলেও যাত্রীবাহী বাস,পণ্যবাহী ট্রাক,কার-লাইটেস,সিএনজিসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ, চাকুরীজীবীসহ স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা।

    ধর্মঘটের কারনে দূরপাল্লার যাত্রীসহ স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা ও অফিসগামী লোকজন পরেছেন চরম বিপাকে। এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা চলমান থাকায় সেই সব শিক্ষার্থীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। সেই সাথে দুদিন থেকেই গুড়িগুড়ি বৃষ্টি যেন ভোগান্তির মাত্রাটা আরোও বাড়িয়ে দিয়েছে।

    দুর্যোগপূর্ণ আবহাওয়ায় এবং পরিবহন সংকটের কারণে মানুষজনের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। এই গুড়ি গুড়ি বৃষ্টিপাত উপেক্ষা করেই শিক্ষার্থীরা শ্রীমঙ্গল চৌমোহনা চত্বরে জড়ো হয় জেলা শহর মৌলভীবাজার সরকারি কলেজে পরীক্ষায় অংশগ্রহণের জন্য।

    কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়া ও পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ করা অনেকটাই অনিশ্চিত হয়ে পরে। তাদের সাথে জড়ো হন জেলা শহরের বিভিন্ন অফিসে কর্মরত চাকুরীজীবীরাও।

    পরীক্ষার্থী আর চাকুরীজীবীদের তো যেকোন মূল্যেই পৌঁছাতে হবে যথাস্থানে। কয়েকটি অটোরিক্সা পাওয়া গেলেও ভাড়া তিন চার গুন বেশি চায়। এযেন গোদের উপর বিষফোড়ার মত অবস্থা।

    মৌলভীবাজারের ব্যাংক কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন ভাগ্যিস মোটরবাইকটা ছিল, নতুবা পায়ে হেটেই অফিসে যেতে হত। কয়েকজন ছাত্রছাত্রী ক্ষোভ প্রকাশ করে বলে, পরীক্ষার সময় এমন ধর্মঘট অনাকাঙ্ক্ষিত। পরীক্ষার প্রস্তুতি নিব না কি পরীক্ষার হলে যাবার চিন্তা করব। তার উপর রাস্তায় লাঞ্চনার ভয়ও কাজ করে। এসব নিয়ে মানসিক চাপে আছি। খাতায় কি লিখব কে জানে??

    কেউ কেউ পরিচিত জনদের ব্যক্তিগত গাড়ি বা মোটরবাইক, আবার কেউ অধিক ভাড়ায় ইজিবাইক বা অটোরিক্সা নিয়ে তাদের গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা দেন ।