৩বছরের শিশু খেতে এসে গ্রামবাসীদের হাতে আটক অজগর

    0
    221
    মৌলভীবাজারের জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের কাপনা পাহাড় চা বাগানের লাকড়ি টিল্লা এলাকায় আজ বিকেলে এক চা শ্রমিকের ৩ বছরের শিশুকে খেতে আসা একটি অজগর সাপকে আটক করেন স্থানীয় গ্রামবাসী।
    জানা যায়, আজ বৃহস্পতিবার (১৬/১) বিকাল ৪টায় লাকড়ি টিল্লা এলাকার চা শ্রমিক রাজকুমার রবিদাসের ৩ বছর বয়সী শিশু বাড়ির উঠানে খেলাধুলা করছিলো। এসময় শিশুটির বাবা রাজকুমার বাজার থেকে বাড়ীতে এসে তার শিশু সন্তানকে উঠানের কোনায় একা একা হাসির সাথে আতংকের চিৎকার করতে দেখে আরো একটু সামনের দিকে এগিয়ে আসেন।
    এ সময় শিশুটির কাছ থেকে প্রায় ৪ হাত দূরে অজগর সাপটি তার চুখে পড়লে চিৎকার দিয়ে তার শিশু বাচ্চাটিকে কুলে তুলে নেন। রাজকুমারের চিৎকারে আস পাশ থেকে ছুটে আসেন চা শ্রমিক সুজন মৃধা সহ আশপাশের লোকজন। পরে সবাই মিলে ৩০ মিনিটের মধ্যেই সাপটিকে আটক করতে সক্ষম হন।
    পরবর্তীতে উদ্ধার কৃত সাপটিকে জুড়ী অনলাইন প্রেসক্লাবের সহ সমাজসেবা সম্পাদক সাংবাদিক শাহ এমরান মিরনের বাসায় নিয়ে স্থানীয় বন বিভাগকে খবর দিলে জুড়ী রেঞ্জ কর্মকর্তা এনামুল হক ঘটনাস্থলে পৌঁছান।
    পরে বাগান স্টাফ কম্পাউন্টার মাসুক ও টিলা ক্লার্ক মামুন আহমদ, সাংবাদিক শাহ এমরান মিরন আটককৃত প্রায় ৫ কেজি ওজনের প্রায় ৬ ফুট লম্বা অজগরটিকে জুড়ী রেঞ্জ কর্মকর্তা এনামুল হকের কাছে বস্তাবন্দি করে হস্তান্তর করেন।
    এলাকাবাসীর ধারনা সাপটি স্থানীয় পাহাড় থেকে খাবারের উদ্দেশ্য গ্রামে চলে আসে।