শিক্ষিত তরুণদের এক বিরাট অংশ আজ বেকারত্বে ধুঁকছে

    0
    272

    “ছাত্রসেনা উরকিরচর ইউনিয়নের কাউন্সিলে আমান উল্লাহ”

    বাংলাদেশ ইসলামী যুবসেনা চট্টগ্রাম উত্তর জেলার সহ-সাধারণ সম্পাদক যুবনেতা মুহাম্মদ আমান উল্লাহ্ আমান বলেন, শিক্ষিত তরুণদের এক বিরাট অংশ আজ বেকারত্বে ধুঁকছে। সর্বনাশা মাদকে ডুবে আছে যুবক যুবতীরা। এর থেকে উত্তরণে ইসলামের কালজয়ী আদর্শ যুব সমাজসহ সর্বস্তরের মানুষের কাছে তুলে ধরতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ গঠনে বিশ্ব নবীর (দ.) রাজনৈতিক জীবনাদর্শ অনুসরণের বিকল্প নেই।

    তিনি আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ আজ সারা বিশ্বের জন্য মারাত্মক হুমকি হয়ে দাঁড়িয়েছে। এর মূল কারণ হলো তরুণ ও যুব সমাজের মাঝে ইসলামের প্রকৃত শিক্ষার অভাব, দুর্বল ঈমান ও তাকওয়ার অভাব, চারিত্রিক অধঃপতন। আপসকামী অবক্ষয়মুখী নেতৃত্বের কারণে সম্ভাবনাময়ী যুব সমাজ আজ কোনো দিকনির্দেশনা পাচ্ছে না।

    ২০ সেপ্টেম্বর রবিবার বিকালে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাউজান উরকিরচর ইউনিয়নের কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাত্রসেনা উরকিরচর ইউনিয়ন সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ জাবেদুল ইসলাম জাবেদ এর সভাপতিত্বে কাউন্সিলে উদ্বোধনী বক্তব্য রাখেন গাউসিয়া কমিটি বাংলাদেশ উরকিরচর ইউনিয়ন এর সাবেক সভাপতি মাওলানা শফিকুল ইসলাম ফারুকী।

    প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা চট্টগ্রাম উত্তর জেলার সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আমান উল্লাহ্ আমান। বিশেষ অতিথি ছিলেন যুবসেনা রাউজান উপজেলা দক্ষিণ এর সহ সভাপতি সৈয়দ মোহাম্মদ এরশাদ মুন্না, ছাত্রসেনা উরকিরচর ইউনিয়নের সাবেক সভাপতি মোহাম্মদ ফিরোজ আলম, মোহাম্মদ সাইফুল ইসলাম।

    প্রধান বক্তা ছিলেন ছাত্রসেনা রাউজান উপজেলা দক্ষিণের সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোহাম্মদ এনামুল হক মুন্না। বিশেষ বক্তা ছিলেন সৈয়দ মোহাম্মদ গোলাম কিবরিয়া। নির্বাচন কমিশনার ছিলেন ছাত্রসেনা রাউজান উপজেলা দক্ষিণের সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা কাজী কায়েস উদ্দীন।

    কাউন্সিলে সর্বসম্মতিতে মুহাম্মদ জাবেদুল ইসলাম জাবেদকে পুনরায় সভাপতি, মুহাম্মদ ফোরকানকে সাধারণ সম্পাদক এবং মুহাম্মদ ফরহাদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি