শিক্ষা কর্মকর্তার পক্ষে নড়াইলে মানববন্ধন

    0
    486

    নড়াইল প্রতিনিধিঃ নড়াইল জেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে জেলা শিক্ষক সমিতি জেলা শিক্ষা কর্মকর্তার পক্ষে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে। শুক্রবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় নড়াইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ লিখিত বক্তব্য পাঠ করেন জেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ধ্রুব কুমার ভদ্র প্রমুখ।

    এ সময় জেলা শিক্ষক কমিটির সভাপতি ওহায়িদুজ্জামান ঠান্ডু,সহ- সভাপতি নিমাই চন্দ্র পাল, সদর উপজেলা কমিটির সভাপতি মোঃ হায়দার আলী ও মোঃ আব্দুর রশীদ, সাধারন সম্পাদক রবীন্দ্র নাথ মন্ডল ও মোঃ ফরিদুর জ্জামান,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ অনেকে উপস্থিত ছিলেন ।

    লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি একটি স্থানীয় গণমাধ্যম এবং ফেসবুকে জেলা শিক্ষা অফিসারকে জড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভূক্তির জন্য ‘টাকা ছাড়া কাজ করেন না শিক্ষা কর্মকর্তা’ এ ধরনের একটি সংবাদ প্রকাশিত হয়েছে। আমাদের জানা মতে নড়াইল জেলা শিক্ষা অফিসার মোঃ ছায়েদুর রহমানের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত।

    উক্ত সংবাদে আমিসহ বিভিন্ন শিক্ষকদের উদ্ধৃতি দিয়ে যে বক্তব্য প্রকাশিত হয়েছে তা সঠিক নয়, মন গড়া। এ সংবাদে জেলা শিক্ষা অফিসারসহ সকল শিক্ষকদের সুনাম নষ্টের অপকৌশল করা হয়েছে। নতুন নীতিমালা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানে এমপিওভূক্তির ক্ষেত্রে জেলা শিক্ষা অফিসারের কোনো ভূমিকা নেই বলে জানান।

    তিনি বলেন ছায়েদুর রহমান নড়াইল জেলা শিক্ষা অফিসার হিসেবে যোগদানের পর থেকে তার স্বচ্ছ, সৎ, বিনয়ী কর্মকান্ডের মাধ্যমে জেলার শিক্ষা কার্যক্রম গতিশীল হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান মনিটরিং জোরদার করা হয়েছে এবং এমপিওভূক্তির প্রাথমিক কাজ সম্পূর্ণরূপে স্বচ্ছভাবে করা হচ্ছে।