শিক্ষকতা করে দিন কাটাচ্ছেন সিলেটে নিহত পুলিশ কর্মকর্তার স্ত্রী

    0
    256

    শিক্ষকতা করে দিন কাটাচ্ছেন সিলেটের দক্ষিণ সুরমায় আলোচিত জঙ্গি হামলায় নিহত পুলিশ কর্মকর্তা দীপুর স্ত্রী। দীপুর নিঃসন্তান স্ত্রী সাহেরা চৌধুরী স্বামীর স্মৃতি আর স্কুলের কোমলমতি শিশুদের সন্তানের মতো ভালোবেসে বাকি জীবন পার করতে চান।নিহত দীপুর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে এসব কথা জানা গেছে।

    ২০১৬ সালের ২৪ মার্চ সিলেটের দক্ষিণ সুরমার আতিয়া মহলে জঙ্গিদের হামলায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। তাদের মধ্যে একজন ছিলেন সিলেটের স্পেশাল ব্রাঞ্চের পরিদর্শক আবু কয়ছর দীপু। সুনামগঞ্জের ছাতকের ছৈলা গ্রামের অ্যাডভোকেট আছদ্দর আলী চৌধুরীর ছেলে ছিলেন তিনি।

    দীপুর গ্রামের বাড়িতে গিয়ে জানা যায়, কয়েক যুগ আগে ছৈলা গ্রাম থেকে দীপুর পরিবারের লোকজন সিলেট শহরে চলে আসেন। সন্তানদের উচ্চশিক্ষায় শিক্ষিত করতে সিলেট, সুনামগঞ্জ ও ছাতক শহরে পৃথকভাবে বসবাস করতে শুরু করেন তারা। চৌধুরী আবু কয়ছর দীপুর বাবা অ্যাডভোকেট আছদ্দর আলী চৌধুরীও পরিবার নিয়ে থাকতেন সিলেটে। আর সেখানেই জন্ম হয় দীপুর।

    সিলেটেই শৈশব কাটে এ পুলিশ কর্মকর্তার। দেশ মাতৃকার ভালোবাসায় সিক্ত হয়ে দেশের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চৌধুরী দীপু চাকরি নিয়েছিলেন পুলিশে। সাহসী ও দায়িত্বপরায়ণ পুলিশ কর্মকর্তা হিসেবে পুলিশ বিভাগে তার খ্যাতি ছিল।দৈনিক আমাদের সময় থেকে