শায়েস্তাগঞ্জে ডিজিটাল বাংলাদেশে দিবস-২০২১ উদযাপিত

0
404
শায়েস্তাগঞ্জে ডিজিটাল বাংলাদেশে দিবস-২০২১ উদযাপিত

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ ডিজিটাল বাংলাদেশ অঙ্গন উপকৃত সকল জনগন এই প্রতিপাদ্যে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় উদযাপিত হয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১। দিবসটি উপলক্ষ্যে রোববার (১২ ডিসেম্বর ২০২১) সকাল ৯ টায় রেলওয়ে পার্কিং প্রাঙ্গনে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের শায়েস্তাগঞ্জ আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার (অতিঃদায়িত্ব) মোঃ রাশেদুল হাসান সহযোগিতায় বঙ্গবন্ধু ম্যুরালে পুস্তস্ববক অর্পন শেষে বিকাল ৩ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সেমিনার আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম ও শায়েস্তাগঞ্জ উপজেলা একাডেমী সুপার ভাইজার জগদীশ দাশ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নব-গঠিত চেয়ারম্যান মোঃ আব্দুর রশীদ তালুকদার ইকবাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গাজিউর রহমান ইমরান, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার।
এতে বক্তব্য রাখেন,শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোঃ আজিজুল হাসান চৌধুরী, শায়েস্তাগঞ্জ প্রাথমিক শিক্ষা সহকারী অফিসার জগদীশ দাশ, নূরপুর ইউপি চেয়ারম্যান মোঃ মুখলিছুর রহমান, শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমান, রেলওয়ে কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা সৈয়দা আয়শা নিলুফা শিমু, শায়েস্তাগঞ্জ পাবলিক লাইব্রেরী সভাপতি ও জাতিয় সাপ্তাহিক জনতার দলিল সম্পাদক ও প্রকাশক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, অনলাইন প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, রিপোটার্স ক্লাব সভাপতি মোঃ মামুন চৌধুরী, শায়েস্তাগঞ্জ উপজেলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক হামিদুল হক বুলবুল প্রমুখ।
প্রধান অতিথি বলেন, ২০১৭ সালের ২৭ নভেম্বর বাংলাদেশ সরকার এ দিবসটি রাষ্ট্রীয় ভাবে পালনের ঘোষনা দেয়। ২০১৮ সালের ২৬ নভেম্বর আইসিটি দিবসের পরিবর্তে এ দিবসকে ডিজিটাল বাংলাদেশ হিসাবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রবিবার থেকেই ইন্টারনেট সেবায় ফাইভ জি যুগে প্রবেশ করে যাচ্ছে বাংলাদেশ। তিনি আরো বলেন, সারা দেশে ছয় জায়গায় পরীক্ষামূল ভাবে এই সুবিধা চালু করেছে রাষ্ট্র ও মোবাইল ফোন অপারেটর সংস্থা টেলিটক বাংলাদেশ লিমিটেড। ২০০৮ সালে এই দিনে আওয়ামীলীগ নির্বাচনী ইশতেহারে’ ডিজিটাল বাংলাদেশ রূপকল্প-২০২১’ ঘোষণা করেন।