শায়খুল হাদীস আল্লামা ওবায়দুল হক নঈমীর ইন্তেকাল ও শোক

    0
    269

    নিজস্ব প্রতিনিধিঃ  ৫০ বছর ধরে হাদিছের খেদমতকারী, আহলে সুন্নাতের অতন্ত্র প্রহরী, লক্ষাধিক ওলামাদের ওস্তাদ, দেশের শীর্ষ ইসলামিক প্রতিষ্ঠান, চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার শিক্ষক, শায়খুল হাদীস আল্লামা ওবায়দুল হক নঈমী (৭৮) ইন্তেকাল করেছেন, ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

    জানা যায় ৬ জুলাই সোমবার সকালে হঠাৎ বুকের ব্যথা অনুভব করলে আল্লামা ওবায়দুল হক নঈমীকে চট্টগ্রাম নগরীর সি আর সি হাসপাতালে ভর্তি করা করা হয়।

    সেখানেই চিকিৎসাধীন অবস্থায়  বিকাল ৫-৩০মিনিটে হূদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।

    ওবায়দুল হক নঈমী দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসার শায়খুল হাদীসের দায়িত্ব পালন করে আসছেন সাথে আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের চেয়ারম্যানের দায়িত্ব ও পালন করে আসছেন  সুদীর্ঘকাল থেকে।

    আল্লামা ওবায়দুল হক নঈমীর বাড়ি চট্টগ্রাম আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের চাপাতলী গ্রামে বলে জানা যায়। মৃত্যুকালে স্ত্রী ও ৫ সন্তানসহ অসংখ্য শুভাকাঙ্খি ও গুণগ্রাহী রেখে গেছেন আল্লামা ওবায়দুল হক নঈমী।

    জানা গেছে,বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। আল্লামা নঈমী (রাঃ) ‘র  ইন্তেকালের সংবাদে শোকের ছায়া নেমে আসে চট্টগ্রামসহ দেশ বিদেশের অগণিত মানুষের হৃদয়ে।

    শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

    মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, মুফতি ওবাইদুল হক নঈমী দেশব্যাপী ইসলামের প্রচার প্রসারে ও দ্বীনি শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখেছেন। তিনি ইসলাম ধর্মের বহুমূখী খেদমত করে গছেন। মহান আল্লাহর কাছে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন তিনি।

    অপরদিকে আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’ (রাহঃ) র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের সাংসদ ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

    শোকবার্তায় শিক্ষা উপ-মন্ত্রী বলেন, আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী দেশব্যাপী ইসলামের প্রচার, প্রসারে ও দ্বীনি শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখেছেন। তাঁর ইন্তেকালে সুন্নি জনতা একজন সর্বোচ্চ অভিভাবককে হারিয়েছেন।

    শিক্ষা উপ-মন্ত্রী তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

    এ ছাড়াও এই প্রখ্যাত আলেম এর মৃত্যুতে আরও শোক জানিয়েছেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল অছিয়র রহমান। গাউছিয়া কমিটি বাংলাদেশ চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ কমিশনার।

    তাছাড়া আল্লামা ওবায়দুল হক নঈমীর  মৃত্যুতে শোক জানিয়েছেন রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন মহলের বিভিন্ন নেতৃবৃন্দ।