শার্শায় মুজিববর্ষে গৃহহীন ৩৬৬ পরিবারকে নতুন ঘর

    0
    249
    এম ওসমান : যশোরের শার্শায় জমি আছে ঘর নাই ও দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় প্রধান মন্ত্রীর কার্যালয় এবং দূর্যোগ ব্যস্থাপনা মন্ত্রণালয় অতি দরিদ্র পরিবারে মাঝে ১টি করে বাসগৃহ নির্মাণ করে দিয়েছেন। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ৩৬৬ পরিবারের মাঝে মঙ্গলবার দুপুরে এসব ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।
    পাকা ঘর পেয়ে খুশি হত দরিদ্র এসব পরিবার। তাই সরকারের এমন উদ্যেগকে স্বাগত জানিয়েছেন তারা।
    যশোরের শার্শা উপজেলার ১১টি ইউনিয়নে হত দরিদ্রদের দুর্দশা লাঘবে জমি আছে ঘর নাই ও দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় এসব পাকা বাড়ি তৈরি করে দিয়েছেন সরকার। জমি আছে ঘর নাই প্রকল্পে ৩ শত ৩৩টি ও দূর্যোগ সহনীয় প্রকল্পে আওতায় ৩৩টি পরিবারকে ঘর দেওয়া হয়েছে।
    রোদ বৃষ্টি ঝড়ে ভাঙ্গা চুড়া ঘরে অনেক কষ্টে দিন যাপন করা মানুষ গুলো কখনো কল্পনা করতে পারেনি এমন বাড়িতে তারা বসবাস করতে পারবেন। এমন পরিস্থিতিতে নতুন বাড়ি পেয়ে খুশি তারা।
    এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, নাভারণ সার্কেল সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম চৌধুরী, শার্শা থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মাহমুদ আল্ ফরিদ ভুইয়া,  উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার ও সাংবাদিকবৃন্দ প্রমূখ।