শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাত বার্ষিকী পালন

0
231
শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাত বার্ষিকী পালন
শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাত বার্ষিকী পালন

মোঃ ওসমান গনি,বেনাপোল প্রতিনিধি : মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সাহসী সন্তান বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাত বার্ষিকী আজ ৫ সেপ্টেম্বর রোজ সোমবার পালিত হয়েছে।
১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে শাহাদাত বরণ করেন তিনি। এদিন, পাকিস্তানি হানাদার বাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ।
যশোরের শার্শা উপজেলার কাশিপু গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ তাকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত করা হয়।
এদিকে, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাত বার্ষিকী উপলক্ষে সকালে মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শার্শা উপজেলা প্রশাসন এবং আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক শাহেদ মিনহাজ সিদ্দিকীর পক্ষে সহকারী পরিচালক সুবেদার মাসুদ রানা, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ শেখের পরিবারের পক্ষে ছেলে গোলাম মোস্তফা কামাল, মেয়ে হাসিনা বেগম, সরকারী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসানুজ্জামান লাল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন, কাশিপুর বিজিবি ক‍্যাম্পের কোম্পানী কমান্ডার নাবেব সুবেদার গোলাম মওলাসহ আরও অনেকে।