শার্শার নাভারণে জাতীয় সড়ক দিবস-২০২১ পালিত

0
390
শার্শার নাভারণে জাতীয় সড়ক দিবস-২০২১ পালিত

এম ওসমান, বেনাপোলঃ “গতিসীমা মেনে চলি, সড়ক দূর্ঘটনা রোধ করি” এই পতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১ উপলক্ষ্যে হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়ন, ফরিদপুর এর পক্ষ থেকে যথাযথ ভাবে দিবসটি পালনের উদ্যোগের

পরিপ্রেক্ষিতে শার্শার নাভারণে জন সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২২ অক্টোবর ২০২১ সকাল ১০ ঘটিকায় নাভারণ ডিগ্রী কলেজে হাইওয়ে পুলিশের  অফিসার ইনচার্জ এ.এস.এম. আসাদউজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, আলী আহম্মেদ হাসমী, সহকারী পুলিশ সুপার, যশোর হাইওয়ে সার্কেল।

বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও সাংবাদিক আমিনুর রহমান, আব্দুস সালাম, সাংবাদিক ইসমাইল হোসেন, উজ্জল হোসেন, সভাপতি, সি এন জি পরিচালনা কমিটি, উপজেলা যুবলীগ নেতা জাকির হোসেন সহ বিভিন্ন স্থরের ব্যাক্তিবর্গ।

আলোচনা সভায় দিবসটি সফল করার লক্ষ্যে জনসাধারণের উদ্দশ্যে নাভারণ হাইওয়ে পুলিশের পক্ষ থেকে উদাত্ত আহ্বান জানানো হয়। এ আহ্বানে সকলের উদ্দশ্যে বলা হয়, “মুজিব বর্ষের শপথ নিন, সড়ক দূর্ঘটনাকে বিদায় দিন”।

“প্রতিদিন হোক নিরাপদ দিন, সড়ক দূর্ঘটনা বিদায় দিন” এমনই নানা রকম সচেতনতা মূলক স্লোগান দিয়ে মানুষকে  নিরাপদ সড়কে যানবাহন সহ পথ চলাচলের দিক নির্দেশনা দেওয়া হয়। এছাড়াও সারাদিন ব্যাপি নানা সচেতনতা মূলক মাইকিং হাইরোডে প্রচার করা হয় এবং লিফলেট প্রদান করা হয়।

উল্লেখ্য যে, নাভারণ হাইওয়ে থানার প্রসিকিউশন বিবরণী ও জরিমানা আদায় ২০২০ইং তারিখ হইতে ২১শে অক্টোবর ২০২১ পর্যন্ত সর্বমোট প্রসিকিউশন ১৬৭৫ টি এবং সর্বমোট জরিমানা আদায় হয় ৪৪,৬৩,০০০ টাকা।