শাবিতে জাফর ইকবালও ইয়াসমিন হকের পদত্যাগ প্রত্যাহার

    0
    227
    আমারসিলেট24ডটকম,২৭নভেম্বরঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) কর্তৃপক্ষ সমন্বিত পদ্ধতিতেই ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত জানানোর পর পদত্যাগপত্র প্রত্যাহার করে নিয়েছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও ইয়াসমীন হক।

    বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকের পর উপাচার্য আমিনুল ইসলাম ভূঁইয়া শিক্ষার্থীদের জানান, শাহজালাল ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সমন্বিত পদ্ধতিতেই হবে। ভর্তি পরীক্ষার নতুন তারিখ পরে জানানো হবে।

    এর কিছুক্ষণ পর উপাচার্যের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করে পদত্যাগপত্র প্রত্যাহার করে নেন জাফর ইকবাল ও তার স্ত্রী ইয়াসমীন হক। ভর্তি পরীক্ষা স্থগিতের প্রতিবাদে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ইস্তাফা দিয়েছিলেন তারা দু’জন।

    শাবি’র উপাচার্যের সঙ্গে বৈঠকের পর অধ্যাপক জাফর প্রশাসনিক ভবনের বাইরে অপেক্ষমাণ শিক্ষার্থীদের বলেন, সমন্বিত ভর্তি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত পরিবর্তন করে তা স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অ্যাকাডেমিক কাউন্সিল থেকে আমাদের পদত্যাগর সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ করা হয়েছে। দেশের সর্বাচ্চ মহল থেকেও আমাদের একই অনুরোধ করা হয়েছে।তাই আমরা আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয়ে সুখে দুখে আনন্দে কষ্টে একসাথে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।তার আগে,অধ্যাপক ইয়াসমীন হক শিক্ষার্থীদের বলেন, তোমাদের ছেড়ে আমরা কি যেতে পারি ? কখনোই না। তোমাদের সঙ্গে আমরা এই ক্যাম্পাসেই থাকব।