লোহাগড়ায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ উদ্বোধণ

    0
    208

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭ফেব্রুয়ারিঃ   নড়াইল নড়াইলের লোহাগড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসুচি উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার লোহাগড়া উপজেলা পরিষদ চত্তরে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিতরনের উদ্বোধন করেনকৃষিসম্প্রসারন অধিদপ্তরের  জেলা প্রশিক্ষণ অফিসার মোঃ নজরুল ইসলাম।

    লোহাগড়া  উপজেলা কৃষি কর্মকর্তা সমরেন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম এম আরাফাত হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা রনজিৎ কুমার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালেহা বেগম, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোস্তাইন বিল্লাহ, লোহাগড়া সাংবাদিক ইউনিটির সভাপতি মোঃ ওবায়দুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রবীর কুমার দাস কৃষকগনসহ অনেকে উপস্থিত ছিলেন।

    মোট ৫ ত ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ১৪ শত কেজি মুগ ও তিল বীজ, ৮ হাজার ২শত কেজি ডিএপি সার এবং ৫ হাজার ২ শত কেজি এমওপি রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

    (২শত ২০ জন মুগ চাষীকে প্রতি বিঘায় ৫ কেজি বীজ, ডিএপি ১০ কেজি এবং এমওপি ১ কেজি এবং ৩ শত জন তিল চাষীকে বিঘা প্রতি ১ কেজি বীজ এবং ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি কওে দেয়া হয়।)