লাউয়াছড়ায় উদ্ধারকৃত শিশুর জন্মদাতা অরুন কর আটক

    0
    317

    মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল কমলগঞ্জ এলাকাস্থিত লাউয়াছড়া জাতিয় উদ্যানের জানকীছড়া নামক এলাকায় রাস্তার পাশে জঙ্গলে ফেলে রাখা নবজাতকের জন্মদাতা লম্পট সিএনজি চালক ও অপ্রাপ্ত বয়সী কিশোরী মা’য়ের সন্ধান পেয়েছেন শ্রীমঙ্গল থানা পুলিশ।পুলিশ সুত্রে জানা গেছে গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতেই তাকে স্থানীয় শহর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

    গ্রেফতারকৃত সিএনজি চালকের নাম অরুণ কর।অরুন কর তারই স্ব-গোত্রীয় সম্পর্কের সুবাধে প্রতিবেশীর অপ্রাপ্ত বয়স্ক কিশোরীকে নানা ধরনের প্রলোভনে ফুসলিয়ে শারীরিক সম্পর্ক তৈরি করে।এক পর্যায়ে মেয়েটি গর্ভবতী হয়ে পড়ে।নানা কৌশলে গর্ভের বিষয়টি লুকিয়ে রেখে রাখতে সক্ষম হয় সে ও মেয়েটির বোন ও মা।এক পর্যায়ে সন্তান ভুমিষ্ট হলে পারিবারিক যোগসাজশে লম্পট অরুন কর লাউয়াছড়া জঙ্গলে নবজাতক শিশুটিকে ফেলে আসে।অরুন কর বিবাহিত। তার দুটি সন্তান ও স্ত্রী রয়েছে বলে জানা গেছে। তার বাবার নাম মৃত লাল মোহন কর সে উপজেলার কালাপুর  ইউপি এলাকার ভাগলপুর গ্রামের স্থায়ি বাসিন্দা।

    উদ্ধার কৃত শিশু,ছবি বিক্রমজিত

    এ প্রসঙ্গে স্থানীয় এক নারী নাম প্রকাশ না করার শর্তে আমার সিলেটকে জানান, “বিষয়টি আমরা সন্দেহ করেছি আগেই, কিন্ত  অভাবের সংসার মেয়েটির বাবা নাই,মেয়ের মা,বোনকে জিজ্ঞাসা করলে প্রতিবেশীদের গালিগালাজ করতো এবং বলতো আমার মেয়ের স্বাস্থ্য হয়েছে তোমরার হিংসা অইলে মাংশ কাইটটা লইয়া যাও যদি লাগে।” ওই নারী আরও বলেন “ওরা হিন্দু ধর্মের তাই আমরা সবসময় তাদের বাড়িতে যায় না,তেমন কোন দরকারও পড়ে  না  যে কারনে একেবারে বিস্তারিত জানিনা ভাই আমার স্বামী শুনলে আমি শেষ”

    প্রসঙ্গক্রমে স্থানীয় ইউপি সদস্য মনির মিয়া আমার সিলেটকে জানান,আমি আগে ঘটনা শুনিনি আজ সকালে শুনেছি ।ভিকটিম কিশোরী এতিম মেয়ে, তদন্ত করে এ ধরনের অপরাধের উপযুক্ত শাস্তি হওয়া উচিৎ।

    এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নজরুল ইসলাম কাজল বলেন-“এ বিষয়ে মামলা হয়েছে এবং তদন্ত চলছে তদন্তের পরই সব কিছু বলা যাবে এখন কিছু বলতে পারবোনা।

    অপর একটি সুত্রে জানা গেছে “অরুন করের বিরুদ্ধে  অপ্রাপ্ত বয়স্ক কিশোরী ধর্ষন ও গর্ভপাত করে শিশু হত্যা চেষ্টা এবং আলামত নষ্ট করে গোপন করার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। আজ সোমবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।গ্রেপ্তারকৃত অরুণ কর ও তার প্রতিবেশি ভিকটিম কিশোরীকে মৌলভীবাজার জেলা  সদর হাসপাতালে ভর্তি করে তার ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষা চলছে।

    উল্লেখ্য, গত ২৪ এপ্রিল  বুধবার ভোরে মৌলভীবাজার জেলাধীন শ্রীমঙ্গল কমলগঞ্জ এলাকার লাউয়াছড়া জাতীয় উদ্যানের অন্তর্গত জানকীছড়া জঙ্গলের  ভিতরের রাস্তা্র পাশে পলিথিনে মোড়ানো অবস্থায় ফেলে রাখা এক নবজাতক মেয়ে শিশুকে বন প্রহরীদের সহযোগিতায় শ্রীমঙ্গল থানা পুলিশ উদ্ধার করেন। শিশুটি বর্তমানে মৌলভীবাজারে চিকিৎসাধীন।