লাউয়াছড়ায় আহত মায়া হরিণের চিকিৎসা শ্রীমঙ্গলে

    0
    213

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২নভেম্বর,জহিরুল ইসলামঃ আবারও লাউয়াছড়া জাতীয় উদ্যানে যাত্রীবাহী বাসের নিচে চাপা পড়ে গুরুতর আহত হয়েছে একটি প্রাপ্ত বয়স্ক মায়া হরিণ।

    মৌলভীবাজার সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, শুক্রবার রাত ৯টার দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানের শ্রীমঙ্গল- কমলগঞ্জ সড়কে ঢাকা থেকে সমশের নগর গামী যাত্রীবাহী  তাজ পরিবহনের সাথে ধাক্কা লেগে ৪/৫ বছর বয়সী একটি পুরুষ মায়া হরিণ গুরুতর আহত হয়। খবর পেয়ে তিনি দ্রুত ঘটনাস্থলে গিয়ে হরিণটিকে উদ্বার করে শ্রীমঙ্গল উপজেলা পশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

    তিনি জানান, হরিণটির একটি পা ভেঙ্গে গেছে এবং মুখে ও অপর একটি পায়ে জখম হয়েছে।ভাঙ্গা পা’টিতে প্লাষ্টার করে দেয়া হয়েছে এবং ব্যাথা নাশক ইঞ্জেকশন দেয়া হয়েছে।মৌলভীবাজার সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান ,ইতিমধ্যেই সরকারের সিন্ধান্ত হয়েছে লাউয়াছড়া বনের ভিতর দিয়ে চলমান রাস্তা রাতে বন্ধ রেখে বিকল্প রাস্তা ব্যবহারের।

    কিন্তু তা এখনও বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়নি। বন্যপ্রাণীর স্বার্থে  জরুরী ভিত্তিতে তা বাস্তবায়নের জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করেন।

    হাসপাতালে চিকিৎসা শেষে আহত হরিণটিকে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব ও সঞ্জিত দেব এর হাতে তুলে দেয়া হয়।