লন্ডন থেকে বিএনপি মহাসচিব ফখরুল দেশে ফিরেছেন

    0
    399

    বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর লন্ডনে তারেক রহমানের সঙ্গে দেখা করে দেশে ফিরেছেন। নিউইয়র্ক ও লন্ডনে ৫ দিনের সফর শেষে রোববার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডন থেকে শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তিনি। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

    এর আগে গত ১১ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে বাংলাদেশের আসন্ন নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে নিউইয়র্ক যান মির্জা ফখরুল।

    এ সফরে তিনি জাতিসংঘের রাজনীতিবিষয়ক সহকারী মহাসচিব মেরোস্লাভ জেনকার সাথে গুরুত্বপূর্ণ বৈঠক করেন। ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দফতরের সাথেও বৈঠক হয় তার।

    জাতিসংঘে বৈঠক শেষে গত শুক্রবার বিকেলে লন্ডনের উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করেন মির্জা ফখরুল। শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় নিউইর্য়ক থেকে লন্ডনে পৌঁছান বিএনপি মহাসচিব। সেখানে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গেও তিনি বৈঠক করেন। এরপরই দেশে ফিরেছেন মির্জা ফখরুল।