লকডাউনের দ্বিতীয় দিনে শ্রীমঙ্গল প্রশাসনের দিনভর অভিযান

0
609
লকডাউনের দ্বিতীয় দিনে শ্রীমঙ্গল প্রশাসনের দিনভর অভিযান
লকডাউনের দ্বিতীয় দিনে শ্রীমঙ্গল প্রশাসনের দিনভর অভিযান

মিনহাজ তানভীরঃ দ্বিতীয় দফায় মৌলভীবাজার জেলাসহ দেশব্যাপী করোনা সংক্রমণ বৃদ্ধিতে সরকার কর্তৃক ঘোষিত কঠোর লকডাউনে শ্রীমঙ্গল প্রশাসনের দিনভর অভিযানে পথচারি,জরুরি প্রয়োজনে শহরে আসা লোকদেরসহ বিভিন্ন ইউনিয়নের বাজার, রাস্তার পাশে গড়ে উঠা দোকানসহ বিনা প্রয়োজনে রাস্তায় ঘুরাফেরা করা লোকদের সতর্ক,জরিমানা ও অভিনব কায়দায় লজ্জা প্রদানসহ অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা নজরুল ইসলাম।

দেশ ব্যাপী ১ জুলাই থেকে শুরু হওয়া ৭ দিনের কঠোর লকডাউন এর দ্বিতীয় দিন (২ জুলাই ) শ্রীমঙ্গলে কঠোর অবস্থানে ছিল উপজেলা প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। লকডাউন কার্যকর করতে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে উপজেলা জুড়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করার সময় সাথে ছিলেন উপজেলা সহকারী (ভূমি) কর্মকর্তা নেছার উদ্দিন ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এ সময় অভিযানে শ্রীমঙ্গল থানা পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন এর নেতৃত্বে একদল পুলিশ এবং বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল অংশগ্রহণ করেন।

এসময় বিনা প্রয়োজনে ঘর থেকে বের হয়ে অযথা ঘোরাফেরা করার অভিযোগে ১২ জন যুবককে অযথা ঘোরাফেরা করার অপরাধে অভিনব কায়দায় স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য শপথ করান এবং হ্যান্ড মাইকে বারবার বাজারবাসিদের সচেতন করে যাচ্ছেন।
অভিযানের সময়ে স্থানীয় সাংবাদিক ও সেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।