রোহিঙ্গা মুসলিম গনহত্যার প্রতিবাদে কানাইঘাটে মানববন্ধন

    0
    196

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫ডিসেম্বরঃ কানাইঘাট উপজেলার গাছবাড়ী সচেতন যুব সমাজের উদ্যোগে মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের উপর বর্বর ও নৃশংস গণহত্যার প্রতিবাদে বিশাল মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে স্থানীয় গাছবাড়ী বাজারে বিপুল সংখ্যক মুসল্লীদের উপস্থিতিতে অনুষ্ঠিত বিশাল মিয়ানমার সরকারের প্রতি ইঙ্গিত করে বক্তারা বলেন, এই মুহূর্তে মুসলিম গণহত্যা বন্ধ করুন, তা না হলে সারা পৃথিবীর মুসলমানরা এর দাঁতভাঙা জবাব দিতে বাধ্য হবে। মিয়ানমারে যেভাবে মুসলমানদের হত্যা করা হচ্ছে, তা আইয়্যামে জাহেলিয়াতকেও হার মানাচ্ছে ।

    বক্তারা আরো বলেন, একজন মুসলিম বেঁচে থাকলেও এই হত্যার প্রতিবাদ করা হবে। তারা এ সময় সু চির নোবেল পুরস্কার প্রত্যাহার, নির্যাতিতদের সহযোগিতা প্রদান, জাতিসংঘের অধীনে আশ্রয় প্রদান, মিয়ানমারের ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ এবং জাতিসংঘের পক্ষ থেকে মিয়ানমারে সামরিক হস্তক্ষেপের আহ্বান জানান।

    যুবনেতা  বাহার উদ্দিনের সভাপতিত্বে ও যুবনেতা জয়নাল আবেদীনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কানাইঘাট উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন, কানাইঘাট অনলাইন প্রেসক্লাব সভাপতি ও নিউজ চেম্বার টোয়েন্টিফোরডটকম সম্পাদক তাওহীদুল ইসলাম, ব্যবসায়ী সাজ্জাদুর রহমান, কানাইঘাট উপজেলা ন্যাপ সভাপতি নাসির উদ্দিন, ডাক্তার ইলিয়াস আলী,  উত্তর বাজার মসজিদের ইমাম  মাহবুবুর রশীদ প্রমুখ।