রোহিঙ্গা মুসলিমদের হত্যায় জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ

    0
    427

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৯আগস্ট,ডেস্ক নিউজঃ   মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের হত্যায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুতেরাঁ।

    পাশাপাশি তিনি পালিয়ে আসা রোহিঙ্গাদেরকে নিরাপদ আশ্রয় দিতে বাংলাদেশের প্রতি আহ্বান জানিয়েছেন। এতে বলা হয়, জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজাররিক এক বিবৃতিতে এসব কথা জানিয়েছেন।

    তিনি বলেছেন, যারা পালিয়ে আসছেন তার মধ্যে রয়েছেন নারী ও শিশু। তাদের অনেকে আবার আহত। মানবাধিকার বিষয়ক এজেন্সিগুলোর অবাধ সুবিধা পাওয়ারও আহ্বান জানিয়েছেন মহাসচিব। আক্রান্ত এ সম্প্রদায়ের কাছে যাতে সাহায্য পৌঁছে দেয়া ও তাদের সুরক্ষা দেয়া যায় সেই সুবিধা দিতেও আহ্বান জানিয়েছেন তিনি।

    এক্ষেত্রে মিয়ানমার ও বাংলাদেশ উভয় দেশকে প্রয়োজনীয় সব সহযোগিতা দিতে প্রস্তত রয়েছে জাতিসংঘ। উল্লেখ্য, সোমবার রোহিঙ্গা বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান তীব্র থেকে তীব্রতর করেছে মিয়ানমারের সেনাবাহিনী।

    এদিন পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের ঘুমধুম গ্রামের কাছ থেকে ফেরত পাঠানোর চেষ্টা করে বাংলাদেশের কোস্ট গার্ডরা। এতে নো-ম্যানস ল্যান্ডে আটকা পড়েছেন তারা। ওদিকে গত তিন দিন ধরে মিয়ানমারে গুলির শব্দ শুনতে পেয়েছেন সাংবাদিকরা।ইনকিলাব