রোহিঙ্গা কমিউনিটি নেতাকে কুপিয়ে ও গলা কেটে হত্যা

    0
    380

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯জুন,ডেস্ক নিউজঃ কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা কমিউনিটি নেতাকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়েছে। গলা কাটা অবস্থায় পুলিশ তার লাশ উদ্ধার করেছে।

    তবে কে বা কারা, কী কারণে এ হত্যা করেছে, তা নিশ্চিত হতে পারেনি পুলিশ।

    উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান, সোমবার রাত সাড়ে ১০টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী-১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকে এ ঘটনা ঘটে।

    নিহত আরিফ উল্লাহ (৩৪) একই ক্যাম্পের মো. এখলাসের ছেলে। তিনি বালুখালী-১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের প্রধান মাঝি (কমিউনিটি নেতা)।

    ওসি বলেন, সোমবার রাতে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। এ সময় ক্যাম্পে কুপিয়ে ও গলা কেটে হত্যার শিকার একজনের লাশ উদ্ধার করা হয়। হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে আরিফ উল্লাহকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে।

    ওসি আরও জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই আরিফ উল্লাহর হত্যাকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

    তিনি বলেন, কে বা কারা, কী কারণে হত্যা করেছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। পুলিশের ধারণা, রোহিঙ্গাদের নিজেদের মধ্যে কোনো বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে।

    এদিকে হত্যাকাণ্ডের খবর পেয়ে উখিয়ার ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী ও পুলিশের উখিয়া সার্কেলের এএসপি চাইলাউ মার্মাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করছেন।

    নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।