রুয়েটের ১ম বর্ষ ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে

    0
    234

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১ডিসেম্বরঃ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এর ২০১৫- ২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ভর্তি প্রক্রিয়ার প্রথম দিন বৃহস্পতিবার মোট ৫৫৮ জন ভর্তি হয়েছে।

    বৃহস্পতিবার সকাল ৯ টায় মেধা তালিকায় ‘ক’ গ্রুপে ১ থেকে ৭৮০তম পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ১ থেকে ৩০তম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শুরু হয়। ‘ক’ গ্রুপে ৭৮০ জন আসনের বিপরিতে ভর্তি হয়েছে ৫৫০ জন এবং ‘খ’ গ্রুপে ৩০ টি আসনের বিপরিতে ভর্তি হয়েছে মাত্র ৪ জন ছাত্র-ছাত্রী। বৃহস্পতিবার রাত ৮ টা পর্যন্ত প্রথম দিনের ভর্তি প্রক্রিয়া চলে। উল্লেখ্য, চলতি বছর রুয়েটের ১২টি বিভাগে মোট ৮১৫ ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

    আগামী ১৩ ডিসেম্বর রাত ৯ টায় মেধা তালিকা থেকে ভর্তির জন্য দ্বিতীয় তালিকা প্রকাশ করা হবে। আর দ্বিতীয় তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি করা হবে ২০ ডিসেম্বর রবিবার সকাল ৯ টা থেকে।

    ভর্তির নিয়মাবলী এবং প্রয়োজনীয় ডক্যুমেন্টেসের তালিকা রুয়েট প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং িি.িৎঁবঃ.ধপ.নফ ওয়েবসাইটে ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। প্রার্থীকে নিজ দায়িত্বে ভর্তির জন্য নির্ধারিত তারিখ ও অন্যান্য তথ্যাদি রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং ওয়েবসাইটে জেনে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।