রায়ের প্রতিবাদে বিএনপি অস্ট্রেলিয়ার সাংবাদিক সম্মেলন

    0
    452

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১ফেব্রুয়ারি,সিডনি রিপোর্টারঃ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলার রায়ের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার উদ্যোগে ১১ই ফেব্রুয়ারি ২০১৮সিডনিস্থ স্থানীয় হাজীর বিরিয়ানী হাউজের হল রুমে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

    সাংবাদিক সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি অস্ট্রেলিয়ার সিনিয়র নেতা ডঃ প্রফেসর হুমায়ের চৌধুরী রানা । সাংবাদিক সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উওর দেন মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ,আলহাজ্ব লুৎফুল কবির, মোঃআরিফুল হক,লিয়াকত আলী স্বপন, রুহুল আহম্মেদ,এস এম নিগার এলাহী চৌধুরী,মোঃআবুল হাসান,হায়দার আলী,হাবিব মোহাম্মদ জকি,সোহেল ইকবাল মাহমুদ,জাকির আলম লেলিন।

    আরও বিএনপি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ নাসিম উদ্দিন আহমেদ,মোঃ জামিল হোসেন,এএনএম মাসুম,মোঃ ফরিদ আহমেদ,একেএম আসাদুজ্জামান,ইন্জিনিয়ার হাবিবুর রহমান,মোঃ আব্দুস সামাদ, আব্দুল মালেক মানিক,খাইরুল কবির পিন্টু,ইন্জিনিয়ার কামরুল ইসলাম শামীম,মোঃ আলমগীর হোসেন,আব্দুল্লাহ আল মামুন,জেবল হক জাবেদ,মোহাম্মদ জাকির,মোঃ জসিম উদ্দিন,মোঃ আব্দুল মজিদ,আব্দুল করিম প্রমুখ।

    সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এসবিএস প্রতিনিধি আবু রেজা আরফিন,স্বাধীন কন্ঠের সম্পাদক আউয়াল খান,বিদেশ বাংলার সম্পাদক বদরুল আলম এবং সু প্রভাত সিডনীর সম্পাদক মিজানুর রহমান সুমন।

    সাংবাদিক সম্মেলনে বিএনপি নেতৃবৃন্দ বলেন,সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করা থেকে বিরত রাখতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে পাঠানো হয়েছে এবং তারেক রহমানকে ১০বছরের কারাদন্ড দেওয়া হয়েছ।

    তারা আরও জানান ১/১১সময় একই রকমের ১৫টি দূর্নীতি মামলা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ছিল কিন্তু অবৈধভাবে ক্ষমতায় এসে তারা সকল মামলা প্রত্যাহার করে নিয়েছে আর বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানসহ সকলের মামলা একের পর এক আদালতকে কুক্ষিগত করে সাজানো রায় দিয়েছে যাতে আগামী নির্বাচনে অযোগ্য প্রমান করতে পারে।

    বিএনপি অস্ট্রেলিয়ার নেতৃবৃন্দ আরও জানান দেশে বিদেশে সকল মানুষ আজ বুঝতে পারছে যেখানে বাংলাদেশের হলমার্ক,ডেসটিনি,সোনালী ব্যাংক এবং বাংলাদেশের হাজার হাজার কোটি টাকা দূর্নীতির কোন বিচার হচ্ছে না। সেখানে মিথ্যা মামলার রায় দিয়ে আজকে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসকে ধ্বস করার ষড়যন্ত্রে লিপ্ত আওয়ামী সরকার।

    কিন্তু আমরা এই অবৈধ রায় কখনো মানিনা মানবোনা হাসিনাকে আন্দোলনের মাধ্যমে কঠিন জবাব দেওয়া হবে বলে জানান। এই ছাড়া বাংলাদেশে বিভিন্ন মানবাধিকার ,ঘুম খুনের বিচার এবং জনগনের ভোটাধিকার ফিরে পাওয়ার জন্য অস্ট্রেলিয়া সরকারের সাথ বিভিন্ন কর্মসূচির কথা ও জানান তারা।