রাবিতে আদিবাসী ছাত্র পরিষদের নবীনবরণ ও সংবর্ধনা

    0
    257

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮এপ্রিলঃ আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির উদ্যোগে ৭ এপ্রিল ২০১৮ সকাল ১১.৩০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় হাবিবুর রহমান হল মাঠ সংলগ্ন চত্তরে চড়ুইভাতি, নবীনবরণ, বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। চড়ুইভাতি শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া আদিবাসী শিক্ষার্থীদের নবীন বরণ, বিদায়ী শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা এবং আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির নবনির্বাচিত সভাপতি রতিশ টপ্য, সাধারণ সম্পাদক উজ্জল মাহাতো এবং সাংগঠনিক সম্পাদক অগাষ্টিন কিস্কুকে সংবর্ধনা প্রদান করা হয়। অতঃপর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    আলোচনা সভায় আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি রতিশ টপ্যর সভাপতিত্বে বক্তব্য রাখেন আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলা কমিটির যুগ্ম-আহবায়ক উপেন রবিদাস, বারসিক রাজশাহীর শাখার প্রগ্রাম কর্মকর্তা মো: জাহিদ আলি, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, সাধরণ সম্পাদক তরুন মুন্ডা, সাংগঠনিক সম্পাদক রুবেল টুডু,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি রাজিব মাহাতো, সিরাজগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক চৈতন্য সিং, রাবি সদস্য সোনিয়া মাহাতো, কাজল পাড়ে প্রমুখ।

    বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যেসব আদিবাসী শিক্ষার্থী অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছে তারা সুন্দরভাবে তাদের পড়াশুনা সম্পন্ন করুক এবং বিদায়ী শিক্ষার্থীদের উজ্জল ও সুন্দর ভবিষ্যৎ কামনা করে। উত্তরবঙ্গের এই বৃহৎ বিদ্যাপিঠে আদিবাসী শিক্ষার্থীরা উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হয়ে অত্র এলাকার অধিকার বি ত আদিবাসীদের নাম উজ্জল করবে। সমতলের আদিবাসী শিক্ষার্থীদের অধিকার নিয়ে আদিবাসী ছাত্র পরিষদ দীর্ঘ দিন যাবত আন্দোলন, সংগ্রাম অব্যহত রেখেছে।

    আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন কমিটি সেই আন্দোলনে আরো গতিশীল করবে। বিশ্ববিদ্যালয়ে নতুন এবং সকল পড়–য়া আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী শিক্ষার্থী এবং সকল আদিবাসীদের অধিকার প্রতিষ্ঠা করতে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহনের আহবান জানানো হয়।প্রেস বিজ্ঞপ্তি