রাজশাহী নগরীতে শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু

    0
    180

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১নভেম্বরঃ  রাজশাহীতে শিল্প সহায়ক কেন্দ্র (শিসকে), বিসিক-এর উদ্যোগে আজ ২১ নভেম্বর সোমবার থেকে তিনদিনব্যাপী প্রথম ব্যাচের শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু হয়েছে। নগরীর সপুরাস্থ দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে এই প্রশিক্ষণটি পরিচালিত হচ্ছে।

    উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিসকে, বিসিক-এর উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী আজাহারুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন বিসিক আঞ্চলিক কার্যালয়ের বিশেষজ্ঞ মোহাঃ জমির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন শিসকে, বিসিক-এর উপ-ব্যবস্থাপক আব্দুল কুদ্দুছ। অনুষ্ঠানটি পরিচালনা করেন শিসকে, বিসিক-এর সহকারী প্রশাসনিক কর্মকর্তা নজরুল ইসলাম।

    উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, বাংলাদেশে শিল্পায়নের গতি ত্বরান্বিত এবং প্রকৃত শিল্পোদ্যোক্তা সৃষ্টির জন্য শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের বিকল্প নেই। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্বনির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এই ধরণের প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। এই প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) কাজ করে যাচ্ছে।

    এই প্রশিক্ষণ নিয়ে তরুণ শিল্পোদ্যোক্তা শিল্প স্থাপনের মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে সাম্বলবী এবং বেকার সমস্যা দূরীকরণে ভূমিকা রাখবে।

    উল্লেখ্য, চলতি অর্থ বছরে রাজশাহীতে ১৭৫জনসহ ৬৪টি জেলায় সাড়ে ৮হাজার জনকে এই প্রশিক্ষণ প্রদান করা হবে। ১ম ব্যাচে ৬২জন ক্ষুদ্র ও কুটির শিল্পোদ্যোক্তা প্রশিক্ষণে অংশ নেয়।

    প্রশিক্ষণে বিসিক-এর কার্যক্রম ও তার অবদান, শিল্পনীতি ও বিধিবিধান,শিল্পঋণ ও শিল্প ব্যবস্থাপনা, কর ও শুল্ক, শিল্পনগরীতে প্লট বরাদ্দ-বাতিল প্রর্ভতি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।প্রেস বিজ্ঞপ্তি