রাজনৈতিক পদবীধারীরা প্রেসক্লাবের সদস্য থাকতে পারবে না

    0
    196

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪মার্চ,দেওয়ান তকী,কুমিল্লাঃ কুমিল্লা প্রেসক্লাব থেকে বাদ পরছেন, রাজনৈতিক পদবীধারী, আইনজীবী, ডাক্তার, কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, প্রকৌশলী ( ইঞ্জিনিয়ার ) ও সরকারী চাকুরীজীবী। সরকারী সুবিধা ভুগী এমন কেউও কুমিল্লা প্রেসক্লাবের সদস্য থাকতে পারবেন না।

    জনগনের ভোটে নির্বাচিত হয়েছেন এমন জনপ্রতিনিধিরাও প্রেসক্লাবের সদস্য পদ হারাবেন। শুক্রবার সন্ধ্যায় কুমিল্লা প্রেসক্লাবে ইজিএম এ সংশোধিত গঠনতন্ত্রে উপরোক্ত বিষয় গুলো সংযোজন করা হয়। শুক্রবার সন্ধ্যায় কুমিল্লা প্রেসক্লাবের বিশেষ ইজিএম এ প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। এমপি বাহার বলেন কুমিল্লা প্রেসক্লাব হবে প্রকৃত  পেশাদার  সাংবাদিকদের ঠিকানা।

    কুমিল্লা প্রেসক্লাবের সদস্যরা সংশোধিত গঠণতন্ত্রে’র অনুমোদন করেন। শুক্রবারের সংশোধিত গঠণতন্ত্র পাশ করার ফলে অন্য পেশায় সম্পৃক্তরা আর কেউ কুমিল্লা প্রেসক্লাবের সদস্য থাকতে পারছেননা। এই সিদ্ধান্তের ফলে এমন পেশার সাথে আছেন প্রায় ১৫ জনেরও বেশি সদসস্যের সদস্য পদ চলে যাবে। তবে তারা যদি চায় সহযোগী সদস্য হয়ে থাকতে পারবে। সাংবাদিকতায় পেশাদারিত্ব আনতে কুমিল্লা প্রেসক্লাবে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।