রাজনগর মহলাল উচ্চ বিদ্যালয়ের কমিটি নিয়ে উত্তেজনাঃপকেট কমিটি দাবি করে অভিযোগ

0
276

বিশেষ প্রতিবেদক,মৌলভীবাজারঃ মহলাল উচ্চ বিদ্যালয় স্থানীয় লোকজনের সাথে আলোচনা না করে স্কুল পরিচালনা পরিষদের কমিটি করায় প্রধান শিক্ষক মো: খালিছুর রহমানের বিরুদ্ধে ফুঁসে উঠেছে গ্রামবাসী।
ঘটনাটি ঘটছে মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার ৮নং মনসুর নগর ইউনিয়নের মহলাল উচ্চ বিদ্যালয়ে। এই বিষয় নিয়ে ৯নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পালের কাজে ছাত্র ছাত্রীদের অভিভাবরা নির্বাচনের মাধ্যমে মহলাল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি হবে এমন দাবি রেখে একটি স্মারকলিপি দেন । স্মারকলিপিতে উলেখ্য করেন, স্কুলের ৯০ বাগ ছাত্র ছাত্রী ১১টি গ্রামের । এলাকার স্কুল প্রতিষ্ঠালগ্ন থেকে, স্বার্থলোভী অর্থ আত্বস্বাথকারী প্রধান শিক্ষক মো: খালিছুর রহমানের যোগ সাজেশে বারবার ১১টি গ্রামের অভিভাবকদের বাদ দিয়ে সিলেকশনের মাধ্যমে কমিটি গঠন করেন।
১৩ নভেম্বর রোববার সকালে রাজনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ইউনুস কমিটির সভাপতি নির্বাচন করার সময় ছাত্র ছাত্রীদর অভিভাবকরা এসে বাধা দেয়।
এসময় ছাত্র ছাত্রীদের অভিভাবরা হাল্লা চিৎকার দিয়ে বলেন এই কমিটি আমরা মানি না। যাকে আজকে সভাপতি নির্বাচন করা হবে হুমায়ুন কবির তিনি এবং প্রধান শিক্ষক খালিছুর রহমান দুজনে মিলে অভিভাবক ভোটার বানিয়েছেন ,যাদের সমর্থনে ও প্রস্তাবের মাধ্যমে হুমায়ুন কবিরকে সভাপতি বানানো যায় । পরে পুলিশ এসে অভিভাবকদের সরিয়ে দেয়।
এই বিষয়ে আলতাফুর রহমান গং.রা বাদী হয়ে সহকারী জজ আদালত রাজনগর মৌলভীবাজারে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালকে ১ নং বিবাদী করে ১৩ জনের বিরুদ্ধে দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯নং আদেশের ১নং রুলের বিধান মতে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা করেন একটি মোকদ্দমা করেন যার নাম্বার ১৪৯। সহকারী জজ তানজিনা নাফিজ মোকদ্দমা আমলে নিযে ৫ থেকে ১৩ নং বিবাদীগনকে ৫দিনের মধ্যে কারন দর্শানোর জন্য বলা হয়।
অনিয়ম ও দুর্নীতির কথা জানতে চাইলে প্রধান শিক্ষক খালিছুর রহমান বলেন আমার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন আমি শুনেছি,কিন্তু আমার হাতে কোন কাগজ আসেনি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ইউনুস বলেন আজ ১৩ নভেম্বর স্কুলের সভাপতি নির্বাচন করার সময় ছিলো ২টায় একটু আগে ছাত্র ছাত্রীদের অভিভাবক এসে একটি আদালতের কপি দিয়েছেন আজই তারা একটি মোকদ্দমা করেছেন। আদালতের প্রতি সম্মান রেখে আমাদের ২টার
মিটিং ৩টায় নিয়ে যাই। আদালতের কোন আদের্শ না আসায় সমর্থনে ও প্রস্তাবের মাধ্যমে আর কোন প্রার্থী না থাকায় হুমায়ুন করিরকে সভাপতি নির্বাচন করা হয়। আদালতের কোন আদের্শ আসলে সেটা আমলে নেয়া হবে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বোর্ড।
৮নং মনসুর নগর ইউনিয়ন এর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিলন বক্স বলেন মহলাল উচ্চ বিদ্যালয়ে কমিটি হবে আমি নিজেই যানি না। শিক্ষা অফিসার বলেছেন “কোন প্রার্থী নেই,ভাল ভাবে জানালে প্রার্থীর অভাব হতনা। তবে আমি বলবো এই কমিটি একটি অবৈধ কমিটি। স্কুলের কমিটি নিযে মামলা হয়েছে এটা আমার ইউনিয়নের জন্য লজ্জাজনক বিষয়। তবে আমি আশা করবো মামলা মকদ্দমার বিষয়টি সমাধান করে নির্বাচনের মাধ্যমে সুন্দর একটি কমিটি হবে।”
উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন, “মহলাল উচ্চ বিদ্যালয়ের কমিটি সংক্রান্ত বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি।যা তদন্ত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ইউনুস। নিয়ম অনুযায়ী কমিটি গঠন করা হবে।”