রাজধানীতে ছাত্র সেনার নিউজিল্যান্ডে মুসলিম হত্যার প্রতিবাদ

    0
    265

    ইসলাম বিদ্বেষ ও বর্ণবাদী আচরণের প্রতিফলন নিউজিল্যান্ডে হত্যা

    জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী ফ্রন্ট ও ছাত্রসেনার মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বক্তারা “সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিশ্ব নেতৃত্বকে এক হওয়ার আহবান” 

    ইউরোপে বর্ণবাদ ও জাতি বিদ্বেষ নতুন রূপে বিস্তার ঘটছে।যেখানে মুসলমানদের প্রতিনিয়ত সন্ত্রাসী রূপে চিহ্নিত করা হচ্ছে। নিউজিল্যান্ডে দু’টি মুসজিদে ৪৯জন মুসল্লীকে নামাজে গুলি করে হত্যা সেই ইসলাম বিদ্বেষ ও বর্ণবাদি আচরণের প্রতিফলন।

    এতো মুসলমান হত্যার পরও আন্তর্জাতিক মিডিয়ার একপেশে আচরণ মুসলিম বিশ্বকে ক্ষুদ্ধ করেছে। যখন একজন খ্রিস্টান শ্বেতাঙ্গ অধিপত্যবাদী জঙ্গি মসজিদে মানুষ হত্যা করে, তখন পশ্চিমা গণমাধ্যম সেটিকে ‘গণহত্যা’ বলে প্রচার করে। কিন্তু যখন কোনো বিপদগামী মুসলিম হামলা করে এবং মানুষ হত্যা করে, তখন একে প্রচার করা হয় ‘সন্ত্রাসবাদ’ হিসেবে।

    এ দ্বিমুখী আচরণ পরিহার করতে হবে। সন্ত্রাসী-জঙ্গিদের বিরুদ্ধে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। অন্যথায় বিশ্বজুড়ে সাম্প্রদায়িক সহিংসতা বৃদ্ধি পেতে পারে।

    আজ ১৬ মার্চ শনিবার বিকেলে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে নিউজিল্যান্ড এর ক্রাইস্টচার্চের দুটি মসজিদে জুমার নামায আদায়কালে উগ্র খ্রিস্টান জঙ্গি ৪৯জন মুসলিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে বিশাল মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

    মুহাম্মদ আব্দুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় সাহিত্য ও সাংস্কৃতিক সচিব মাওলানা সোলাইমান খান রব্বানী। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি জি এম শাহাদত হোসেন মানিক।

    আরও বক্তব্য রাখেন মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, মুহাম্মদ শাহেদুল আলম চৌধুরী, নিজামুল করীম সুজন, মুহাম্মদ ইদ্রিচ, মুহাম্মদ ফরিদুল ইসলাম, কাউছার আহমদ রুবেল, ডা: এস এম সরওয়ার, হাজী মুহাম্মদ রুবেল, মুহাম্মদ মুখলেছ, মুহাম্মদ দিদার কাদেরী, মুহাম্মদ হাবিবুর রহমান, মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, মুহাম্মদ মুহিব্বুল্লাহ সিদ্দীকি প্রমুখ।

    মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ পল্টন মোড়ে এসে শেষ হয়।