যে পুলিশ অন্ধকারে আসামী ধরতো তারা আজ ত্রাণ দিচ্ছে !

    0
    307

    মিনহাজ তানভীরঃ যে পুলিশ অন্ধকারে আসামী ধরতো তারা আজ অন্ধকারে ত্রাণ দিচ্ছে ! কথাটি আমার নয়  মহাসড়কের পাশে একটি বন্ধ চা দোকানের সামনে বসে থাকা ৩/৪ জন গ্রামবাসী একে অপরের সাথে করা আলোচনার সারাংশ। পুলিশের দুই কর্মকর্তা যখন গাড়ী রেখে প্যাকেট নিয়ে বাড়ি বাড়ি কিছু খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছিলেন ওই সময় বসে থাকা পথচারীরা  তারা যেভাবে বলছিলেন, ” প্রথম জন “পুলিশ আগে আন্ধার রাইত আইতো আসামি ধরার লাগি আর এখনকো ঐ পুলিশই মানসের বাড়িত খানি লইয়া যার এটা বঙ্গ বন্ধুর পুরি শেখ হাসিনার জন্যই সম্ভব অইছে, ২য় জন তোরা অউক আর বেশি অউক মানুষের বাড়িত তো লইয়া যার এটাই তো অনেক,৩য় জন এখন তো মেম্বার চেয়ারম্যানরে ঘরে কিচ্ছু লইয়া আইতে দেখিনা এমন কি রাস্তা ঘাটে ও না কিতা অইছে……।

    এভাবেই খাদ্য সামগ্রী প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন তদন্ত ওসি সোহেল রানা ও ওসি অপারেশন নয়ন কারকুল।

    একজন মিডিয়াকর্মী হিসেবে আমাদের চোখে ভালো মন্দ অনেক কিছুই ধরা পড়ে যা কখনো তিল থেকে তাল বনে আবার কখনো তাল থেকে চিনি, যাই হোক  ঘটনার দিন রোজ শুক্রবার দিবাগত রাত এগারোটা দিকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নের দক্ষিণ লামুয়া গ্রামের পূর্বাংশে ২১ টি নিম্ন মধ্যবিত্ত পরিবারে লকডাউনের ফলে ক্ষতিগ্রস্ত পরিবারে রমজানের সামান্য উপহার হিসাবে এসপি ফারুক আহমদের নির্দেশনায়, এএসপি আশরাফুজ্জামান আশিকের সহযোগিতায়,ওসি আব্দুস  ছালিকের নেতৃত্বে,সোহেল রানা ওসি (তদন্ত) ও নয়ন কারকুল (ওসি অপারেশন) সরেজমিনে এসে রাত দশটা থেকে প্রায় সোয়া ১১টা পর্যন্ত ঘণ্টাধিক সময় ধরে প্রতিটি পরিবারের ঘরের সামনে গিয়ে ৫ কেজি চাউল ও ১ কেজি ডালসহ একটি করে প্যাকেট রেখে যান। এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও amarsylhet24.com এর প্রধান সম্পাদক আনিসুল ইসলাম আশরাফী,আরো উপস্থিত ছিলেন আব্দুল মজিদ সহকারী সম্পাদক আমার সিলেট ও জেলা প্রতিনিধি একবিডিডটকম ও জয়েন্ট সেক্রেটারি শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব ও আব্দুল লতিব প্রমুখ।

    আর এই বিতরণকে নিয়ে পথচারিদের এই রকম সমালোচনা প্রমাণ করে আমাদের দেশের মানুষ আগের তুলনায় যেমন অনেক বেশী সচেতন ঠিক তেমনি আগের যে কোন সময়ের থেকে আইন প্রয়োগ কারী সংস্থার লোকজন অনেক মানবিক।এই রকম মানবিক চরিত্রের লোকজনের সংখ্যা প্রশাসনে দিন দিন বৃদ্ধি পাক দেশ বাসির দীর্ঘদিনের কামনা বাসনা।

    এসময় স্থানীয় কয়েকজন যুবক পুলিশের এ বিতরণ কাজে সহযোগিতা করেন ।