যাদুকাটা নদীতে ১৭টি নৌযানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা

    0
    240

    তাহিরপুর(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে অবৈধ নৌযানের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৭টি অবৈধ নৌযানকে ৩লক্ষাধিক টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে নৌ পরিবহন অধিদপ্তরের উপ-সচিব ও এক্সেকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ বদরুল হাসান লিটন।
    বাংলাদেশ নৌ পুলিশ ও তাহিরপুর থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের সহয়োগীতায় বৃহস্পতিবার(০৫ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার যাদুকাটার নদীর পাঠানপাড়া মিয়ারচড় খেয়াঘাট সংলগ্ন গাঘড়া এলাকায় অবৈধ নৌযানের বিরুদ্ধে নৌ পুলিশের সহযোগীতায় এ অভিযান পরিচালনা করা হয়।
    এসময় প্রায় ঘন্টাব্যাপী যাদুকাটা নদীতে চলাচলকৃত কাগজ পত্র বিহীন নৌযান,নৌকায় জীবন রক্ষাকারী সরঞ্জাম,নৌকা চালকের(মাঝির)ড্রাইভিং লাইসেন্সের না থাকাসহ অভ্যন্তররীন নৌ চলাচল অদ্ধাদেশ ১৯৭৬এর বিভিন্ন ধারায় বিভিন্ন অপরাধে অবৈধ ১৭টি নৌকা যান ও নৌকার মাঝিকে আটক করে।
    পরে আটককৃতদের তাহিরপুর থানায় নিয়ে বিকাল ৫টার সময় নৌপরিবহন অধিদপ্তরের উপ-সচিব ও এক্সেকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ বদরুল হাসান লিটন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬এর বিভিন্ন ধারায় ১৭ টি নৌ যানকে পৃথক পৃথক ভাবে (৩লক্ষ ১০হাজার টাকা জরিমানা করেন।
    এসময় উপস্থিত ছিলেন অভ্যন্তরীণ জাহাজ পরিদর্শক মোহাম্মদ শাজাহান সিরাজ(ছাতক ও ভৈরব),তাহিরপুর থানার এস আই গোলাম মোস্তফা ও এস আই রকিব প্রমুখ।