মৌলভীবাজার-৪ আসনে নৌকার মাঝি হতে চায় কারা ?

    0
    293

    নিজস্ব প্রতিনিধি,সাদিক অাহমেদঃ দেশের সবচেয়ে বড় রাজনৈতিক অনুষ্ঠান জাতীয় সংসদ নির্বাচন খুবই সন্নিকটে।ইতিমধ্যেই নির্বাচনের তফসিল ঘোষনার মধ্য দিয়ে ২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার।
    নির্বাচনী তফসিল ঘোষনার পরদিন থেকেই মনোনয়ন ফর্ম বিক্রি শুরু করে দিয়েছে ক্ষমতাসীন দল অাওয়ামিলীগ।মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা ইতিমধ্যে মনোনয়ন ফর্ম কেনা শুরু করে দিয়েছেন।অাওয়ামিলীগের মনোনয়ন ফর্মের মূল্য রাখা হচ্ছে এবার ত্রিশ হাজার টাকা করে।

    এদিকে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মৌলভীবাজার-৪ অাসনেও লেগেছে নির্বাচনী হাওয়া।ইতিমধ্যে নৌকার মাঝি হতে মনোনয়ন ফর্ম কেনার কাজ সেরে ফেলেছেন অনেক প্রার্থী।মূলত দেশের চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গল ও পার্শ্ববর্তী কমলগঞ্জ উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের ২৩৮ নম্বর,মৌলভীবাজার ০৪ অাসন।

    মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন অধ্যাপক মো. রফিকুর রহমান।

    এ অাসন থেকে এবারও বরাবরের মতো মনোনয়ন ফর্ম কিনেছেন বর্তমান সংসদ সদস্য উপাধ্যক্ষ ড.মো.অাব্দুস শহীদ।মনোনয়ন ফর্ম বিক্রির প্রথম দিনই তিনি অাওয়ামিলীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন।তিনি একাধারে পাঁচ বার এ অাসন থেকে অাওয়ামিলীগের মনোনীত প্রার্থী ছিলেন এবং বিগত পাঁচ সংসদ নির্বাচনে নৌকার বিজয় ছিনিয়ে এনেছেন।তিনি নবম জাতীয় সংসদের চীফ হুইফ ছিলেন এবং সফল ভাবে দায়িত্ব পালন করেছেন।এছাড়া তিনি মৌলভীবাজার জেলা অাওয়ামিলীগের সাবেক সভাপতি ছিলেন।বর্তমানে তিনি জাতীয় সংসদের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির পদে দায়িত্বরত অাছেন।

    মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক।

    মনোনয়ন ফর্ম কিনেছেন অাওয়ামিলীগের অারেক মনোনয়ন প্রত্যাশী প্রার্থী অধ্যাপক মোঃরফিকুর রহমান।তিনিও মনোনয়ন ফর্ম বিক্রির প্রথম দিনেই অওয়ামিলীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন। বর্তামনে তিনি বাংলাদেশ অাওয়ামিলীগের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য।এছাড়া তিনি কমলগঞ্জ উপজেলা অাওয়ামিলীগের সভাপতি ও কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।এছাড়া তিনি কমলগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ছিলেন।

    মনোনয়ন কিনেছেন অাওয়ামিলীগের মনোনয়ন প্রত্যাশী অারেক প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক।গতকাল ১ ০ নভেম্বর তিনি অাওয়ামিলীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন।বর্তমানে তিনি মৌলভীবাজার জেলা অাওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বরত অাছেন।এছাড়াও বর্তমানে শ্রীমঙ্গল দ্বারিকাপাল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অালাওল হলের সাবেক ভিপি ছিলেন।এছাড়াও তিনি শ্রীমঙ্গল উপজেলা অাওয়ামিলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।

    মনোনয়ন পত্র ক্রয় করেছেন রনধীর কুমার দেব।

    এদিকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন অারেক মনোনয়ন প্রত্যাশী রনধীর কুমার দেব।গতকাল অাওয়ামিলিগ সভাপতির ডানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন।বতমানে তিনি শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান।বর্তমানে তিনি মৌলভীবাজার জেলা অাওয়ামিলীগের একজন কার্যকরী সদস্য।এছাড়া তিনি শ্রীমঙ্গল উপজেলা অাওয়ামিলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।তিনি সাতগাও ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

    এদিকে মনোনয়ন কিনেছেন অাওয়ামিলীগের মনোনয়ন প্রত্যাশী এডভোকেট এ.এস.এম অাজাদুর রহমান অাজাদ।গতকাল অাওয়ামিলীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন তিনি।বর্তমানে তিনি মৌলভীবাজার জেলা অাওয়ামিলীগের অাইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বরত অাছেন।এছাড়াও তিনি নব গঠিত শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।তিনি একাধারে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক,রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা,কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক,মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক,সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদ কমলগঞ্জ থানার সাবেক আহবায়ক ছিলেন।

    মনোনয়ন পত্র সংগ্রহ করছেন এডভোকেট এ.এস.এম অাজাদুর রহমান অাজাদ ।

    শেষ পর্যন্ত মৌলভীবাজার-০৪ অাসনের নৌকার মাঝি হতে যাচ্ছেন কে তা এখন কেবল সময়ের ব্যাপার।হাতে গুণে অার সপ্তাহ দুই এক পরেই জানা যাবে কার হাতে উঠছে মৌলভীবাজার-০৪ অাসনের নৌকার বৈঠা।

    উল্লেখ্য,গত ০৮ নভেম্বর তফসিল ঘোষণা করেন সিইসি কে এম নুরুল হুদা।ঘোষিত তফসিল অনুযায়ী, এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ১৯ নভেম্বর পর্যন্ত।এবং মনোনয়ন পত্র যাচাই বাছাই হবে ২২ নভেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর।২৯ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের পর ৩০ নভেম্বর প্রতীক বরাদ্দ হবে।অার তার  ২২ দিন পর হবে ভোটগ্রহণ।