মৌলভীবাজার৪ঃনৌকার মাঝি দৌড়ে এগিয়ে অাব্দুস শহীদ

    0
    252

    সাদিক অাহমেদ,নিজস্ব প্রতিনিধিঃ অাসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সংসদের অাসনগুলোর জন্য অাওয়ামিলীগের প্রার্থী বাছাই পুরোপুরি শেষ।এখন শুধুমাত্র দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার দিকে তাকিয়ে অাছেন মনোনয়ন প্রত্যাশীরা।ইতোমধ্যে মোটামুটি অাওয়ামিলীগের প্রার্থী বাছাই শেষ।

    বিশ্বস্ত একটি সুত্রে জানা গেছে,মৌলভীবাজার-০৪ অাসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সবচেয়ে এগিয়ে অাছেন বর্তমান সংসদ সদস্য উপাধ্যক্ষ অাব্দুস শহীদ।অাসনটির জন্য দলের সবচেয়ে পছন্দ ও যোগ্য অাব্দুস শহীদ এমনটাই বিশ্বস্ত একটি সুত্রের মাধ্যমে অাভাস পাওয়া যাচ্ছে।
    মৌলভীবাজার-০৪ অাসনে উপাধ্যক্ষ অাব্দুস শহীদের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা।এ অাসন থেকে তিনি একাধারে পাঁচবারের নির্বাচিত হয়ে রেকর্ড সৃষ্টিকারী সাংসদ।মৌলভীবাজার-০৪ অাসনের বেশ কিছু ভোটারদের সাথে কথা বললে জানা যায়”নৌকার মাঝি হিসেবে তারা অাব্দুস শহীদকেই যোগ্য মনে করেন।তাদের মতে অাওয়ামিলীগের  মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সবচেয়ে যোগ্য অাব্দুস শহীদ।”
    মূলত শ্রীমঙ্গল ও কমলগঞ্জের উন্নয়নের রূপকার বলা হয়ে থাকে অাব্দুস শহীদকে।একজন বিচক্ষণ ও যোগ্য রাজনীতিবিদ হিসেবে অাব্দুস শহীদের বিকল্প কেবল তিনিই এমনটি মনে করেন মৌলভীবাজার-০৪ অাসনের  সচেতন ভোটাররা।
    উপাধ্যক্ষ অাব্দুস শহীদ নবম জাতীয় সংসদের চীফ হুইফ ছিলেন।তিনি বর্তমান সংসদের সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্বরত।তিনি মৌলভীবাজার জেলা অাওয়ামিলীগের সাবেক সভাপতি ছিলেন।

    তার সম্পর্কে এলাকায় এমন গুঞ্জন রয়েছে যে,আব্দুস শহীদ এমপি থাকা অবস্থায় তার নির্বাচনি এলাকায় কোনো প্রকার  চাঁদাবাজি ও সন্ত্রাসীদের স্থান হয়নি এমন কি সব দলের মধ্যে সু-সম্পর্ক লক্ষ্য করা গেছে বলে জানা যায় বিভিন্ন সুত্র থেকে।