মৌলভীবাজার রাতের আধারে জমিনের ধান কেটে নিয়ে যাওয়ার অভিযোগ প্রবাসীর

0
305

আলী হোসেন রাজন,মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের সুরুপুরা গ্রামের প্রবাসী সাইদুল ইসলাম বাচ্চু মিয়ার কাউয়া দিঘির চকিরাঐ( সুরুপুরা) ধান খেতের জমিন থেকে রাতের আধারে কে বা কারা ধান কেটে নিয়ে যায়।
সাইদুল ইসলাম বাচ্চু প্রবাসে যাবার সময় তার ধান খেতের জমিন দেখা সুনা করার জন্য তারই কর্মচারী মোঃ মতিন মিয়াকে দিয়ে যান।
মতিন মিয়া গত কয়েক দিন ধরে ধান খেতের জমিনে গেলে দেখতে পায় ধান গাছের গুরি কাটা। সে তার মালিক বাচ্চু মিয়ার ছেলে রুমান আহমদকে বিষয়টি জানায়। রুমান আহমদ মতিনকে বলে তুমি রাতে পাহারা দেও, দেখ কে ধান গাছ কেটে নিয়ে যায়। রুমানের কথা মতে ১৮ অক্টোবর সন্ধার সময় মতিন ধান খেতের জমিনে গেলে দেখতে পায় দু’জন লোক, একজন নৌকায় আরেক জন ধান খেতে ধান গাছ কাটছে। সে তাদের সামনে মোবাইলে লাইট জ্বালিয়ে যায়। এসময় মতিন কে দেখে ধান চোরেরা তাদের হাতে থাকা কাঁচি দিয়ে জানে মারার হুমকি দেয়। ঐসময় মতিন তার মালিকের ছেলে রুমানকে ফোন করে বিষয়টি জানালে, রুমান আসতে আসতে ধান চোরেরা পালিয়ে যায়।
ঐ দিন ১৮ অক্টোবর চোরেরা পালিয়ে যাবার ১০ থেকে ২০ মিনিটের মধ্যে মতিন তার মালিকের ভাতিজা বদরুল মিয়াকে নিয়ে ঐ দু’জন ধান চোরকে খুজতে বের হয়।
এক সময় তাদের ব্যাবহারিত নৌকা খুঁজে পায়। সেই নৌকার সূত্রধরে পাওয়া যায় নৌকার মালিক পাঁচ গাঁও গ্রামের চকিরাঐ( সুরুপুরা) এর হিরা মিয়ার ছেলে কবির মিয়ার সন্ধান। কবির মিয়ার বাড়িতে গেলে তাকে বাড়িতে পাওয়া যায় নি।
অন্য দিকে অপর ব্যাক্তিকে খোজার পর হঠাৎ কাজের ছেলে মতিন মিয়া বদরুল মিয়াকে দেখিয়ে দেয় একি গ্রামের মৃত মাহমুদ মিয়ার ছেলে তাজ উদ্দিনকে।
এবিষয়ে প্রবাসী সাইদুল ইসলাম বাচ্চু মিয়া রাজনগর থানাকে প্রবাস থেকে মোবাইলে ফোন করে অভিযোগ করেন।
সেই অভিযোগের প্রেক্ষিতে রাজনগর থানার এসআই নুর উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে কবির মিয়ার ব্যাবহারিত নৌকা আটক করে গ্রামের আলমাছ মিয়ার ছেলে রাহিন মিয়ার জিম্মায় দিয়ে যায়।
রাজনগর উপজেলার কৃষকলীগের সভাপতি মাহমুদুর রহমান ধান গাছ কাটার জমিন পরিদর্শন করে বলেন নিষ্টুর ভাবে কচি ধান গুলি কেটে নিয়ে গেলো,তারা মানুষ না পশু, আমি প্রশাসনের দৃষ্টি কামনা করছি।
রাজনগর থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় জানান তদন্ত করে আমরা বিষয়টি দেখবো।