মৌলভীবাজার-রাজনগর আসনে নতুন মুখ শোয়েবের পদচারণ

    0
    271

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,৩০আগস্ট,আলী হোসেন রাজনঃ প্রকৃতির লীলাভূমি হিসাবে পরিচিত পর্যটন জেলা মৌলভীবাজার। বৈচ্ত্র্যিময় নৈসর্গিক সৌন্দর্যের কারণে দেশী-বিদেশী পর্যটকদের পদভারে মুখর থাকে মৌলভীবাজার। মৌলভীবাজার জেলা সদরসহ ৭টি উপজেলা নিয়ে বাংলাদেশের মানচিত্রে মাথা উচু করে রয়েছে মৌলভীবাজার জেলা।

    আর এই মৌলভীবাজার শহরের বনশ্রী এলাকার বাসীন্দা আব্দুল মালিক তরফদার শোয়েব। আব্দুল মালিক তরফদার শোয়েব এর রাজনৈতিক পরিচিতি দেখলে বুঝা যায় তিনি কতটুকু পরিস্কার রাজনীতি করেন।

    ১৯৮৪ থেকে ১৯৮৬ পর্যন্ত মৌলভীবাজার কলেজ শাখার  ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন, ১৯৮৬ সালে  মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়ে ১৯৮৭ সাল পর্যন্ত দক্ষতার সাথে কলেজ ছাত্র সংসদের  কাজ করেন,১৯৮৬ থেকে ১৯৮৮ পর্যন্ত,মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন, বিদেশের মাটিতেও আব্দুল মালিক তরফদার শোয়েব রাজনীতিতে রেখেছেন বিশাল অবদান ১৯৯০ থেকে ১৯৯৪ পর্যন্ত বাংলাদেশ আওয়ামী  যুবলীগ যুক্তরাষ্ট্র শাখার সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন,১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত নিউ ইয়র্ক সিটি আওয়ামীলীগ যুক্তরাষ্ট্র এর প্রচার সম্পাদকের কাজ করেন যান,২০০০ থেকে ২০০৬ পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগ সাউদাম্পটন শাখা যুক্তরাজ্য এর সভাপতির দায়িত্ব পালন করেন,২০০৬ সাল থেকে বর্তমান পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগ মৌলভীবাজার জেলা শাখার সদস্য।

    শিক্ষাগত যোগ্যতার দিক দিয়ে আব্দুল মালিক তরফদার শোয়েব ১৯৮২ সালে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি,১৯৮৫ সালে মৌলভীবাজার সরকারী কলেজ থেকে এইচ.এস.সি ও ১৯৯৭ সালে  এম.কম পাশ করেন। বিলেতে ১৯৮৯ সালে সিয়াটল ইউনিভাসির্টি,যুক্তরাষ্ট্র থেকে ব্যাচেলর অব বিজনেস এডমিনেষ্ট্রেশন(বিবিএ) ডিগ্রী লাভ করেন।

    সামাজিক উন্নয়ন ও মৌলভীবাজার জেলায় শিক্ষার হার বারাতে নিরলষ ভাবে কাজ করে য়াচ্ছেন আব্দুল মালিক তরফদার শোয়েব। তিনি মৌলভীবাজার জেলা রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য,প্রতিষ্টিত করেন হাবিবুন্নেছা ট্রাষ্ট ফাউন্ডেশন,এই প্রতিষ্টানের প্রতিষ্ঠাতা সভাপতি হয়ে ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন মসজিদ,মাদ্রাসা,দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে নিয়মিত  সাহায্য সহযোগীতা প্রধান করেন। পাশা পাশি এবার বন্যায় অসহায় মানুষদের ত্রাণ সামগ্রী সহ মানুষের সুখ দুঃখে এগিয়ে আসেন।

    মৌলভীবাজারের সাধারন মানুষ এবং তৃণমূল নেতৃবৃন্দ মনে করছেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের এবারের কাউন্সিলে আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসেবে  আব্দুল মালিক তরফদার শোয়েব কে দায়িত্ব দিলে দলের ভাবমূর্তি উজ্জল হবে।

    ৩৬০ আউলিয়ার সফরসঙ্গী হযরত শাহ্ মোস্তফা ( রহ.) সৃতি বিজরিত এ জেলায়  চারটি সংসদীয় আসন রয়েছে, চারটি সংসদীয় আসনের মধ্যে  মৌলভীবাজার – রাজনগর ৩ আসন থেকে  আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন সাবেক ভিপি আব্দুল মালিক তরফদার শোয়েব।  তিনি বলেন আওয়ামী লীগের তৃণমূল নেতৃবৃন্দের উপর ভিত্তি করে দলীয় মনোনয়নের বিষয়ে যে সিদ্ধান্ত গ্রহণ করা হবে আমি তা মেনে নিব। আমার বিশ্বাস নেতৃবৃন্দ অতীত ও বর্তমান রাজনৈতিক কর্মকান্ড বিবেচনা করে সঠিক মূল্যায়ন করবেন।

    তিনি আরো বলেন রাজনীতি শুধু দলের নেতাকর্মীদের জন্য নয়, তৃণমূলসহ সব মানুষের জন্য। এই বিষয়টি আমি আমার নির্বাচনী এলাকার মানুষদের বুঝাতে পেরেছি।

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষের জন্য রাজনীতি করার শিক্ষা দিয়ে গেছেন। এ কারণে নিজের দল করার পাশাপাশি সর্বস্থরের মানুষের জন্য কাজ করে যাচ্ছি ।

    জননেত্রী শেখ হাসিনা মেধাবী ও প্রতিশ্রুতিশীল তরুণ নেতৃত্ব পছন্দ করেন। তিনি বিশ্বের শীর্ষ দশ নেতার মধ্যে একজন। আমার দৃঢ় বিশ্বাস আছে নেত্রী আমাকে দলের টিকিট দেবেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেই দাবি চূড়ান্ত পরিণতি পাবে বলে আমি বিশ্বাস করি।

    জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ বাস্তবায়ন করতে বাংলাদেশ আওয়ামীলীগের কান্ডারী সজীব ওয়াজেদ জয় এর হাতকে শক্তিশালী করতে নিষ্ঠার সাথে কাজ করে যাব। মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনয়ন দান করেন আমি আমার জাতীয় ও আন্তর্জাতিক সাংগঠনিক কর্মদক্ষতাকে কাজে লাগিয়ে নিষ্ঠার সাথে দল, এলাকা ও দেশের জন্য কাজ করব এবং তাৎপর্যপূর্ণ অবদান রাখতে পারব বলে আশাবাদী।

    মৌলভীবাজার বাসী মনে করছে এবার মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের কাউন্সিলে  আব্দুল মালিক তরফদার শোয়েবকে  সাধারন সম্পাদক করে দলে নতুন নেতৃত্ব আনবে।