মৌলভীবাজার দৈনিক মৌমাছিকণ্ঠ পত্রিকার ৪র্থ বর্ষে পদার্পন

    0
    230

    মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয়া হবেঃ বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

    মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ  মৌলভীবাজার জেলার জনপ্রিয় দৈনিক মৌমাছিকণ্ঠ পত্রিকা ৪র্থ বর্ষে পদার্পন উপলক্ষ্যে ৩১ জানুয়ারী বিকাল ৫ টায় মৌলভীবাজারের আরএস কায়রান কনফারেন্স হলে কেক কাটা এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন আহমদ এমপি।
    দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি বৃটেনের কমিউনিটি লিডার ও মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্বে এবং পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ ও মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সৈয়দ ময়নুল ইসলাম রবিন এর যৌথ সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মৌলভীবাজার পৌর সভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমান,,মৌমাছি কণ্ঠ পত্রিকার সভাপতিমণ্ডলীর উপদেষ্টা এডভোকেট মুজিবুর রহমান মুজিব, পত্রিকার উপদেষ্টা ও বিশিষ্ট ব্যাবসায়ী এম.এ রহিম সিআইপি, পত্রিকার ডিরেক্টর বিশিষ্ট আইনজীবি রাধা পদ দেব সজল , রাজনীতিবিদ সৈয়দ নওশের আলী খোকন, উপদেষ্টা ডাঃ একে জিল্লুল হক, বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুল লতিফ কয়সর. বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুর রহমান মনা. পরিচালক এডভোকেট কুলসুমা বেগম, পত্রিকার ডাইরেক্টর সৈয়দ মমসাদ আহমদ,সৈয়দ তফজ্জুল হোসেন, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ,দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকশি ইকবাল আহমদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সম্পাদক এস এম উমেদ আলী, প্রেসক্লাব মৌলভীবাজার এর সম্পাদক সালেহ এলাহী কুটি, সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, সম্মিলিত সামরিক উন্নয়ন পরিষদের সভাপতি নাট্যকার খালেদ চৌধুরী, ৬নং একাটুনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু সুফিয়ান, ১১নং মোস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী কর্মকর্তা রনেন্দ্র শংকর চক্রবর্তী, জেলা তথ্য কর্মকর্তা মোঃ আব্দুছ ছাত্তার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন. বিটিভি জেলা প্রতিনিধি হাসনাত কামাল,একুশে টিভির জেলা প্রতিনিধি বিকুল চক্রবর্তী, এটিএন বাংলার জেলা প্রতিনিধি সৈয়দ মহসিন পারভেছ,প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি আকমল হোসেন নিপু, শেখ বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান মুহিব. এমবি ৭১ এর সম্পাদক গিয়াস আহমদ,দৈনিক মানব জমিন পত্রিকার স্টাফ রিপোর্টার ইমাদ উদ্দিন. দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার উপদেষ্ঠা শেখ জহির আহমদ, উপদেষ্ঠা সাইদুল ইসলাম মুকিদ, পত্রিকার পরিচালক মোহাম্মদ ফয়ছল মনসুর. এডভোকেট রুদ্রজিৎ ঘোষ, পত্রিকার সহ-নির্বাহী সম্পাদক শাহাব উদ্দিন আহমদ, এডভোকেট আব্দুল খালিক, এডভোকেট নিখিল দাশ অনিক, এডঃ তপন পাল তপু, এডভোকেট আনোয়ারুল ইসলাম জাবেদ, সাংবাদিক পান্না দত্ত, এম এ হামিদ, বিকুল চক্রবর্তী, হামিদিয়া চা বাগানের ম্যানেজার সিরাজুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শুরুতেই সাগত বক্তব্য রাখেন দৈনিক মৌমাছি পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ।

    পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব এর সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত খান। উক্ত অনুষ্টানে এ সময় প্রধান অতিথিকে দৈনিক মৌমাছি কণ্ঠ পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এডভোকেট কুলসুমা বেগম, শেখ মোঃ জহির আহমদ শাহাবুদ্দিন আহমদ ও মোহাম্মদ ফয়ছল মনসুর সহ মৌমাছিকন্ঠ পরিবারের সদস্যবৃন্দ। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন আহমদ এমপিকে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোঃ জাফর ইকবাল ও সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ সহ সংগঠনের সদস্যবৃন্দ। রেডিও পল­ী কন্ঠের পক্ষ থেকে অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পলি রাণী দেব, জনি বেগম, রাহেলা সিদ্দিকা ও নাসরিন প্রিয়া। অন্যান্য অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান- দীপ্ত নিউজ অনলাইন পত্রিকার সম্পাদক দুরুদ আহমেদ, দৈনিক গণমুক্তি পত্রিকার মৌলভীবাজার প্রতিনিধি চিনু রঞ্জন তালুকদার, দৈনিক ভোরের দর্পণ পত্রিকার জেলা প্রতিনিধি রুবেল রানা চৌধুরী, দি অনলাইন নিউজ২৪ ডটকম এর সম্পাদক তানভীর আনঞ্জুম আরিফ, মৌমাছি কন্ঠ পত্রিকার ষ্টাপ রির্পোটার সুহেল আহমদ, বিশেষ প্রতিনিধি কামরুল হাসান শাওন, রাহাত আহমদ শিপন, বিশ্বজিৎ কর, সাকের আহমদ, আহমদ পায়েল। আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সাংবাদিক, রাজনীতিবিদ, ব্ব্যাসায়ীগঠনের সদস্য উপস্থিত ছিলেন।
    প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাবুদ্দিন আহমদ (এম পি) বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা করতে, পাহাড় কাটা,গাছ কাটা ইত্যাদি সকলের প্রচেষ্টায় বন্ধ করতে হবে। এসময় মন্ত্রী পলিথিন ব্যাগ ব্যবহার বন্ধের উপর বিশেষ গুরুত্ব আরোপ করে বলেন,আমরা এখন থেকে আমাদের নিজ দায়িত্বে পলিথিন ব্যাগ ব্যবহার বন্ধ করে দিবো কারণ পরিবেশের ভারসাম্য নষ্ট করতে পলিথিনের ভুমিকা অধিক।তাই যারা নিষিদ্ধ এই পলিথিন ব্যাগ ব্যবহার ও বিক্রি করছেন তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন আপনারা পরিবেশের ভারসাম্য রক্ষার্থে পলিথিন ব্যাগ ব্যবহার ও বিক্রি বন্ধ করে পরিবেশ কে হুমকির হাত থকে রক্ষা করে আগামীর প্রজন্মকে একটি সুন্দর ভবিষ্যৎ উপহার দিতে সরকরকে সহযোগিতা করুন সে সময় উপস্থিত সকল সাংবাদিকদের কাছে পরিবেশ রক্ষা করতে সহযোগিতা কামনা করেন। সাংবাদিকদের এক প্রশ্নে মন্ত্রী বলেন লাউয়াছড়ায় কি হয়েছে সেবিষয়ে তিনি ঢাকা থেকে একটি তদন্ত টিম পাটিয়ে তাদের প্রতিবেদনের উপর সিদ্ধান্ত নিবেন এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন। মৌলভীবাজারে মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড হোয়াটসঅ্যাপ ক্যাম্পেইন গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর আগামী ৬ মাসের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে আমরা আন্দোলনের যেতে বাধ্য হবো এই বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন এই দাবী আমার ও প্রাণের দাবি ইতিমধ্যে মানণীয় প্রধানমন্ত্রী নিকট আমাদের আলাপ হয়েছে আন্দোলনের কোন প্রয়োজন হবে না অতিসত্বর মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ ও পাবলিক বিশব্বিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয়া হবে এই লক্ষ্যে আমরা কাজ করছি।
    পরিশেষে মন্ত্রী দৈনিক মৌমাছি পত্রিকার উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করে বলেন দৈনিক মৌমাছিকণ্ঠ পত্রিকা এগিয়ে আছে এগিয়ে যাবে এবং যেকোনো প্রয়োজনে মৌমাছি পত্রিকার পাশে থাকবেন বলে মত প্রকাশ করেন। বক্তব্যের শুরুতেই তিনি মৌলভীবাজার শহরে ঘটে যাওয়া অগ্নিকাণ্ডে নিহত সকলের কথা স্মরণ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
    বিশেষ অতিথির বক্তব্যে মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান বলেন মকিস মনসুর যে দাবী তুলেছেন এই দাবী আমাদের প্রাণের দাবী মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ ও পাবলিক বিশব্বিদ্যালয় স্থাপনের জন্য আমাদের মন্ত্রী ও এমপিবৃন্দ সবাই কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করে তিনি দৈনিক মৌমাছি পত্রিকা পাটক প্রিয় ও জনপ্রিয় একটি স্থানীয় দৈনক পত্রিকা এই পত্রিকার সাথে সম্পৃক্ত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। সভাপতির বক্তব্যে দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার সম্পাদক মণ্ডলীর সভাপতি ও গ্রেট বৃটেনের কমিউনিটি নেতা মোহাম্মদ মকিস মনসুর এত অল্প সময়ে এই মহতি আয়োজনে যারা সহযোগিতা করেছেন ও অক্লান্ত পরিশ্রম করেছেন এবং সম্মানিত অতিথিবৃন্দ সহ সবাইকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে মৌমাছি কণ্ঠ পত্রিকার আগামী দিনের অগ্রযাত্রায় সবার সহযোগিতা কামনা করেছেন।
    এর আগে প্রধান অতিথিকে মৌমাছি কণ্ঠ পত্রিকার পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করেন মৌমাছি পত্রিকার পরিচালক এডভোকেট কুলসুমা আক্তার,শাহাবুদ্দিন আহমেদ ও শেখ জহির আহমেদ।অনলাইন প্রেসক্লাবের পক্ষে ফুল দিয়ে বরণ করেন অনলাইন প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মোঃজাফর ইকবাল,সম্পাদক মোশাহিদ আহমদ,চিনু রঞ্জন তালুকদার সহ অন্যান্য নেতৃবৃন্দ। মৌলভীবাজার প্রেসক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালে এলাহি কুটি ও সৈয়দ মহসিন পারভেছ।
    দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকা পরিবারের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুলেল শুভেচছা জানান, মোঃ সুহেল আহমদ,রুবেল রানা চৌধুরী,আবদুল বাছিদ খাঁন,তানভির আনজুম আরিফ,আহমেদ পায়েল,মোঃ শাকের আহমেদ,মোঃ মিজানুর রহমান মিজান সহ অন্যান্যরা।
    এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান,রাহেলা সিদ্দিকা,নাসরিন প্রিয়া. মোহাম্মদ কামাল মনসুর ও তাজুল চৌধুরী সহ অনেকেই।অনুষ্ঠান শেষে প্রধান অতিথিকে দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করেন দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার সম্পাদক মণ্ডলীর সভাপতি ও গ্রেট বৃটেনের কমিউনিটি নেতা মোহাম্মদ মকিস মনসুর ও সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ সহ অন্যান্য পরিচালকবৃন্দ।।