মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের নির্দেশে শ্রীমঙ্গলে অভিযান

    0
    239

    “করোনা ভাইরাস সনাক্তের পর নানা গুজবে মাস্কের দাম ৬/৭ গুণ বাড়িয়ে বিক্রির অভিযোগে এই অভিযান”

    শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  পৃথিবীর অন্যান্য দেশের সাথে সাথে বাংলাদেশে ও করোনা ভাইরাস এর উপস্থিতির সংবাদ প্রকাশ হওয়ায় সম্প্রতি শ্রীমঙ্গল শহরে করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার অজুহাতে মাস্কে’র দাম ৬/৭ গুণ বাড়িয়ে দিয়েছে এক শ্রেণীর অতিলোভী দুর্নীতিবাজ দোকানদাররা। তারা অতিরিক্ত দামে মাস্ক বিক্রি, ক্রেতাদের সাথে অসহযোগিতাসহ দোকানদারদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার ফারুক আহমেদ (পিপিএম বার)  এর নির্দেশে ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান এর নেতৃত্বে শ্রীমঙ্গল থানার ওসি আবদুস ছালিকসহ পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার সন্ধ্যায় শ্রীমঙ্গল শহরের সাইফুর রহমান মার্কেটে অভিযান পরিচালনা করেন ।

    এসময় ৮০ টাকা ডজনের মাস্ক সাড়ে চারশত টাকা বিক্রির অপরাধে দুটি কাপড়ের দোকানকে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

    অভিযানের  সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সহকারী কমিশনার ভূমি মাহমুদুর রহমান মামুন অপরাধের প্রমাণ সংগ্রহ করে দুটি দোকানকে ৫০০০ ও ৩০০০ টাকা করে জরিমানা করেন । দোকান দুটি হচ্ছে- পোস্ট অফিস রোডস্থ সাইফুর রহমান মার্কেটের “মোল্লা ক্লথ স্টোর”কে ৩০০০ টাকা এবং একই রোডস্থ সেন্ট্রাল মার্কেটের “পোমা গেঞ্জি স্টোর”কে ৫০০০ টাকা জরিমানা করে রশিদের মাধ্যমে নগদ টাকা আদায় করেন।

    এব্যাপারে সিনিয়র সহকারি এসপি (সার্কেল) আশরাফুজ্জামান বলেন “মানুষের প্রয়োজনে মানুষের উচিত সহানুভূতি থাকা। কিছু ব্যবসায়ী বিপদ আসার আগেই শুধুমাত্র শুনে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করে আতঙ্ক ছড়াচ্ছে, যে কারণে এসপি স‍্যারের নির্দেশে আমরা অভিযান পরিচালনা করেছি এ অভিযান প্রয়োজনে অব্যাহত থাকবে।”