মৌলভীবাজার জেলা পরিষদ হাত ছাড়া করতে চায়না আ’লীগ

    0
    233

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪নভেম্বর,শিমুল তরফদার: মৌলভীবাজার জেলা পরিষদ কোন ভাবেই হাত ছাড়া করতে রাজি নয় ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। নির্বাচনে বিজয় ছিনিয়ে আনার লক্ষ নিয়ে কাজ করছেন দলটির নীতি নির্দারকরা। জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীদের যোগ্য প্রার্থীর তালিকায় এগিয়ে রয়েছেন সাবেক বিট্রিশ কাউন্সিলার ও বিট্রিশ আওয়ামীলীরের সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সদস্য এম এ রহিম (সি আই পি)।

    জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে দাপিয়ে বেড়াচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি আন্দোলনের অন্যতম অগ্রসৈনিক বিশিষ্ট শিক্ষা অনুরাগী এম এ রহিম (সি আই পি)। শহরে নানা রঙের ডিজিটাল ব্যানার, ফেস্টুন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে সম্ভাব্য প্রার্থী হিসেবে জানান দিয়ে মাঠ পর্যায়ে নিজের কর্মকান্ড তুলে ধরছেন তিনি। শিক্ষার আলোয় আলোকিত করতে এম এ রহিম (সি আই পি) নিজ উদ্যোগে প্রতিষ্ঠা করেছেন আলহাজ্ব মো: মখলিছুর রহমান ডিগ্রী কলেজ। বিনা টাকায় কলেজে লেখা পড়ার সুযোগ করে দিয়েছেন। ছাত্র-ছাত্রীদের কলেজে যাতায়াতের জন্য দিয়েছেন দু’টি বাস। সবই করেছেন নিজ অর্থায়নে। কর্মসংস্থানের লক্ষে প্রতিষ্ঠা করেছেন বিভিন্ন সমাজ সেবা মূলক প্রতিষ্ঠান।  তবে তৃণমূলের নেতাদের ধারনা, মৌলভীবাজার জেলাকে পর্যটন নগরী হিসাবে গড়ে তুলতে হলে জেলা পরিষদ নির্বাচনে এম এ রহিম এর বিকল্প কেউ নেই। তাই নিজ নির্বাচনী এলাকায় আলোচিত এবং জনপ্রিয় এই নেতা সাধারণ মানুষের কাছে। জনপ্রিয়তা রয়েছে সর্ব মহলে। তাই প্রচারনায় এগিয়ে রয়েছেন এই নেতা।

    ক্ষমতাসীন দলের জনপ্রিয় নেতা এমএ রহিম (সি আই পি) বলেন, স্বাধীনতা-উত্তর সময়ে দেশ ও দলের জন্য অনেক ঝুঁকি নিয়ে আন্দোলন করেছি। সে সময় মৌলভীবাজারের প্রতিটি স্কুলে ছাত্রলীগের কমিটি গঠন করি। ২০০৬ সালে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার কারণে কারাবরণ করতে হয়েছে। ৭ মে ২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে যুক্তরাজ্য থেকে দেশে আগমন করলে ১৮ দিন কারাবরণ করতে হয়। তিনি মৌলভীবাজারকে আগামী দিনে আধুনিক ও পর্যটন জেলা হিসেবে গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও ২০০৭ সালের জুলাই মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি আন্দোলনে অগ্রসৈনিক হিসাবে কাজ করেন এম এ রহিম।

    আওয়ামীলীগের দলীয় একটি সূত্র জানায়, জেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নের তালিকায় প্রথম স্থানেই রয়েছে জনপ্রিয় নেতা এমএ রহিম (সি আই পি) নাম।