মৌলভীবাজার চার দিনব্যাপী আয়কর মেলা উদ্বোধন

    0
    292

    নিজস্ব প্রতিনিধি,আলী হোসেন রাজনঃ মৌলভীবাজারে শুরু হয়েছে ১৫ থেকে ১৮ নভেম্বর চার দিনব্যাপী আয়কর মেলা। মেলায় কর অ ল সিলেটের আওতাভুক্তরা কর প্রদান করবেন। এবারের মেলার শ্লোগান হচ্ছে ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনিভর্র’ এবং প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘কর প্রদানে স্বতঃস্ফ’র্ত অংশগ্রহণ, নিশ্চিত হোক রুপ কল্প বাস্তবায়ন’।
    শুক্রবার ১৫ নভেম্বর ১২টায় এম সাইফুর রহমান অডিটরিয়ামে মেলার উদ্বোধন করেন, মৌলভীবাজার রাজনগর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ । উদ্বোধন শেষে সংসদ সংদস্য নিজের আয়কর দেন। মেলায় ইটিআইএন খোলা ও রিটার্ণ গ্রহণের জন্য সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, বেসিক ব্যাংক, কাস্টমস্, জেলা স য় অফিস ও পরামর্শ কেন্দ্র সহ মোট ১২টি বুথ রয়েছে।
    কর অ ল সিলেটর এর অতিরিক্ত কর কমিশনার মো: আবু সাইদ সোহেলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার -৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়াম্যান মো: কামাল হোসেন, পৌর মেয়র মো: ফজলুর রহমান।
    ২০১৮-১৯ অর্থ বছরে মৌলভীবাজার জেলায় আয়করের লক্ষ্যমাত্রা ছিলো ৯০ কোটি আর হয়েছে ৭৪ কোটি টাকা,২০১৯-২০ অর্থ বছরে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১০০কোটি এখন পর্য়ন্ত তুলা হয়েছে ২৩ কোটি।