মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারো মানুষের ঢল

0
410
মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারো মানুষের ঢল
মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারো মানুষের ঢল


আলী হোসেন রাজন,মৌলভীবাজার: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, অমর একুশে ফেব্রুয়ারি ও মহান ভাষা শহীদ দিবস। তাই ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে ফুল হাতে হাজারো মানুষ রোববার (২০ ফেব্রুয়ারি ২০২২) দিনগত রাত পৌনে ১২টার মধ্যে মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর কানায় কানায় পূর্ণ হয়ে যায়। ঘড়ির কাটায় যখন ১২টা ১মিনিট তখন থেকেই শুরু হয় মৌলভীবাজারে ফুলেল শ্রদ্ধা আর ভালোবাসায় শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন।
মাতৃভাষা দিবস একুশের প্রথম প্রহরে একে একে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং সর্বস্তরের হাজারো জনতা।
রাত ১২টা ১ মিনিটে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এরপর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান।
সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাব, ইলেট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা),বাংলাদেশ আওয়ামী লীগ,সদর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ,কৃষকলীগ,ছাত্রলীগ ও সহযোগি সংগঠনসমূহ ও জাতীয় শ্রমিক লীগ। জাতীয়তাবাদী দল বিএনপি,যুবদল,ছাত্রদল, জেলা তথ্য অফিস, জেলা শিশু একাডেমি, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর, ফায়ার সার্ভস, আনসার ভিডিপি, বিভিন্ন রাজনৈতিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান সহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদনকে কেন্দ্র করে মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
করোনা পরিস্থিতিতে এবার সর্বোচ্চ পাঁচজন একসঙ্গে ফুল দেওয়ার কথা থাকলেও তা মানা হয়নি। শুরুতে বিধিনিষেধ অনুযায়ী সবার মুখে মাস্ক নিশ্চিত করা হয়। তবে একটি সংগঠনের ব্যানারে পাঁচজনের অধিক মানুষ শহীদ মিনারে আসার অনুমতি না থাকলেও তা প্রতিপালন করেনি কোনো সংগঠন। এ সময় প্রতিটি রাজনৈতিক সংগঠনের ব্যানারে একসঙ্গে বিপুল সংখ্যক নেতাকর্মীর সমাগম দেখা গেছে। শুধু তাই নয়, প্রশাসনের সামনের সারির কর্মকর্তাদের শ্রদ্ধা নিবেদনের পরই ভেঙে যায় শৃঙ্খলা বলয়।