মৌলভীবাজার কর্মহীন নিম্নআয়ের মানুষদের পাশে যুবলীগ

    0
    235

    আলী হোসেন রাজন,মৌলভীবাজারঃ মৌলভীবাজারে করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় কর্মহীন,নিম্নআয়ের মানুষদের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়িয়েছে জেলা যুবলীগ । পৌরসভা ও সদর উপজেলায় চারশ পরিবারকে ত্রান দেয়া হয়েছে।
    আজ ৪ এপ্রিল শনিবার সকালে পৌর জনমিলন কেন্দ্রে মৌলভীবাজার জেলা যুবলীগের উদ্যোগে কর্মহীন,নি¤œ আয়ের ২শ পরিবারকে ত্রান দেয়া হয়েছে। নি¤œআয়ের পরিবারের হাতে ত্রান তুলে দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মিছবাহুর রহমান, জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ফজলুর রহমান, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ, সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন।
    এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় মানুষের পাশে দাঁড়াতে জনপ্রতিনিধি সহ সমাজের বিত্তবানদের আহবান জানিয়েছেন। দিনমজুর, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করেছে মৌলভীবাজার জেলা যুবলীগ।
    জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও পৌর মেয়র ফজলুর রহমান বলেন নিজেদের রক্ষা করতে সরকারি নিয়ম অনুসরন করতে হবে। সাম্প্রতিক সারা বিশ্ব জুড়ে মহামারি করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব স্তব্ধ হয়ে পড়েছে। আমাদের করোনার সংক্রমণ থেকে বাঁচতে নিজেদের সচেতনতা হওয়ার পাশাপাশি অতি প্রয়োজন ব্যাতিত বাহিরে বের হওয়া যাবেনা। এসময় তিনি নিজ গৃহে অবস্থা করে বার বার হাত ধৌত করতে সকলকে আহবান জানান।
    জেলা যুবলীগোর সভাপতি নাহিদ আহমদ বলেন করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকার ঘোষিত টানা সাধারণ ছুটিতে দিনমজুর সহ নানা শ্রেণি পেশার মানুষের আয় কমে গেছে, তাদের কথা চিন্তা করে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় মানুষের পাশে দাঁড়াতে বলেছে তাই মৌলভীবাজারে আজ যুবলীগের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরন করেছি।
    জেলা যুবলীগেরর সাধারন সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন বলেন করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ি সাধারন ছুটি ঘোষনা ও দোকান-পাট বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বর্তমানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত কর্মহীন-দিনমজুর মানুষ। এ অবস্থায় বিপদে পড়া দিন আনে-দিন খায় মানুষের পাশে জেলা যুবলীগ। তাছাড়া সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রী নিয়ে এগিয়ে আসলে কর্মহীন-দিনমজুর মানুষের আরো ভালো হতো। খাদ্য সামগ্রী বিতরণে আরো উপস্থিত ছিলেন জেলা যুবলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ সেলিম হক,পান্না দত্ত সাংগঠনিক সম্পাদক সুমেষ দাশ যিশু, শেখ রুমেল আহমদ, কয়ছর আহমদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক: মুকুল দে,।সদস্য কামরুল ইসলাম সোহান প্রমুখ।
    জেলা যুবলীগের উদ্যোগে সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ওবায়দুর রহমান ছালিকের নেতৃত্বে ১২টি ইউনিয়নে কর্মহীন,নি¤œ আয়ের মানুষদের মাঝে আরো ২শ প্যাকেট ত্রান বিতরন করা হয়। এছাড়া জেলা যুবলীগ শহর ও ইউনিয়নে হাত ধোয়ার ব্যবস্থাসহ সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।