মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজের দাবিতে গণস্বাক্ষর

    0
    444

    নাজমুল সুমন মৌলভীবাজার থেকে: মৌলভীবাজারবাসীর দীর্ঘদিনের দাবি সরকারি মেডিকেল কলেজ। আর এই দাবী দ্রুত বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর অভিযান কর্মসূচি শুরু হয়েছে। সম্প্রতি নতুন চারটি মেডিকেল কলেজ ঘোষণায় মৌলভীবাজারকে অন্তর্ভুক্ত না করায় এই কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

    গত বুধবার দুপুর ১২ টায় বিশ্বব্যাপী অবস্থানরত মৌলভীবাজারের বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে গঠিত ‘মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড  ক্যাম্পেইন গ্রুপ ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের যৌথ আয়োজনে শহরের অভিজাত হোটেলে এই গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করা হয়।

    উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান। এ সময় তিনি মেডিকেল কলেজের দাবির পক্ষে প্রথম স্বাক্ষর করে কর্মসূচির উদ্বোধন করেন।

    বিশিষ্ট সমাজসেবক ডা. ছাদিক আহমদ এর সভাপতিত্বে ও সাংস্কৃতিক ব্যাক্তি  খালেদ চৌধুরীর সমন্ধয়ে এতে অতিথি ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফলজলুল আলী, সদর উপজেলার চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু,সাবেক সমাজকল্যানমন্ত্রীর কন্যা ও জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি সৈয়দা সানজিদা শারমীন, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহিন রহমান, মোয়াজ্জেম হোসেন মাতুক, এমদাদু হক মিন্টু, সাংবাদিক বকসি ইকবাল আহমদ,  আব্দুর রব তালুকধার, প্রবাসী সাংবাদিক মোস্তাক আহমদ অপু, মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, কনকপুর ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান রেজা,  জেলা পরিষদের সদস্য জেরিন আক্তার, শেখ বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান মুহিব এম এ সামাদ, কামরুজ্জামান খান, সৈয়দা জেরিন আক্তার, মাহমুদুর রহমান, সুরাইয়া আক্তার, নূরজাহান সুয়ারা প্রমুখ।

    ২৫ লক্ষ মানুষের প্রানের দাবী দ্রুত বাস্তবায়নের দাবীতে গণ স্বাক্ষর অভিযানের উদ্বোধন ও প্রতিনিধি সভায় বৃটেন থেকে মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটসঅ্যাপ গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর ও গ্রুপের প্রধান উপদেষ্টা  ড. ওয়ালি তসর উদ্দিন এমবিইর লিখিত বানী পড়েন শিক্ষিক সেলিনা আহমদ।

    মৌলভীবাজারবাসীর দীর্ঘদিনের দাবি ‘সরকারি মেডিকেল কলেজ’ দ্রুত বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর অভিযান কায্যক্রম উদ্ভোধনী অনুষ্ঠানে অতিথিরা।

    এ ছাড়া গণস্বাক্ষর অভিযানে অংশ নিতে প্রবাসী  আব্দুর রউফ তালুকদার, আব্দুল মালিক, কামরুজ্জামান খান ও নজরুল ইসলাম আকিব এর নেতৃত্বে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত মৌলভীবাজারের ৫০ জন প্রবাসী প্রতিনিধি দল বাংলাদেশ এসে এ অনুষ্ঠানে উপস্থিত হন।

    আয়োজকরা জানান, মৌলভীবাজারের ২৫ লক্ষ মানুষ বছরের পর বছর একটি মেডিকেল কলেজের দাবি জানিয়ে আসছে। দেশ বিদেশে সভা সেমিনার করছে। সরকারে ঘোষণা রয়েছে প্রত্যেক জেলায় মেডিকেল হবে। কিন্তু তার কোন বাস্তবায়ন মৌলভীবাজারবাসী দেখছে না। তাই দাবির  আদায়ের পক্ষে জনসম্পৃক্ততা প্রমাণে মাসব্যাপী জেলাজুড়ে গণস্বাক্ষর কর্মসূচি হাতে নেয়া হয়েছে।