মৌলভীবাজারে শ্রমিক নেতা খুন,শাস্তির দাবীতে বিক্ষোভ

    0
    329

    নিজস্ব প্রতিনিধিঃ  মৌলভীবাজারে শ্রমিক নেতা খুনের প্রতিবাদে হাজারো শ্রমিকের অংশ গ্রহণে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত। বুধবার (২৯জুলাই) সকাল ১১ ঘটিকায় শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের ভৈরবগঞ্জ বাজারে মৌলভীবাজার জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট ২৩৫৯ এর অন্তর্ভুক্ত শ্রীমঙ্গল উপজেলা শাখার আওতাধীন ভৈরবগঞ্জ বাজার টু ইমাম বাজার সিএনজি শ্রমিক পরিচালনা কমিটির নেতা ফজলু মিয়া খুনের প্রতিবাদে শিবলু ও আলীমকে গ্রেফতার পূর্বক কঠোর শাস্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।

    গত মঙ্গলবার (২৮ জুলাই) দূপুরে মৌলভীবাজার জেলার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের ইমামবাজারে সিএনজি অটোরিক্সা চালক দুই গ্রুপের সংঘর্ষে অটোরিক্সা চালক মোঃ ফজলু মিয়া (২৮) নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১২ জন। এ ঘটনার সাথে জড়িতের অভিযোগে  দুই জনকে আটক করেছে পুলিশ।

    মৌলভীবাজার জেলা সড়ক পরিবহণ শ্রমিক নেতা ফজলু খুনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা।

    সিএনজি অটোরিক্সা চালকদের কমিটি ও সড়কে গাড়ী চলাচলের বিরোধের জের ধরে ইমামবাজার এলাকায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। নিহত মোঃ ফজলু মিয়া সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের কালিয়ারগাঁও গ্রামের কনর মিয়ার ছেলে।

    আহতরা হলেন, জেসমিন (২৬),নজরুল (৩৫), ছনর আলী (৪০),আমিনুল ইসলাম (২৮),শামিম (৩৮), শওকত আহমদ (৪০),সাইফুর রহমান (৩৫),আল আমীন (২৬),ফজল মিয়া (৫৯) নাজমা বেগম (৩৩), মো: মতিন (২০), তাজুল ইসলাম (৪৫)।

    মৌলভীবাজার জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের নিহত শ্রমিক নেতা ফজলুর নিতর দেহ।

    আহতদের উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক অটোরিক্সা চালক মোঃ ফজলু মিয়াকে মৃত ঘোষনা করেন। আটকৃতরা হলেন, মৌলভীবাজারের ১২ নং গিয়াসনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ওয়ার্ড সদস্য মো: সালেক মিয়া ও ইলিয়াছ মিয়া (২৮)।

    মানববন্ধনে খুনের ঘটনায় মূল হোতা শিবলু ও আলীমকে জড়িত বলে দাবী করা হয়। অনতিবিলম্বে তাদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জোর দাবি ও জানান আগতরা। মৌলভীবাজার জেলা সদর থানা ও শ্রীমঙ্গল থানার আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন কর্মকর্তার উপস্থিতিতে শান্তিপুর্নভাবে সমাবেশটি সমাপ্ত হয়।