মৌলভীবাজারে মাদক পূনর্বাসন কেন্দ্রের পরিচালককে হুমকি

    0
    245

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫মে,বিক্রমজিত বর্ধন,নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজারে আদর মাদকাসক্তি চিকিৎসা ও পূনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক নিখিল তালুকদার এর ছবি ও আদর মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের নাম এবং লোগো ব্যবহার করে কে বা কারা একটি ফেইসবুক আইডি খোলে ফেসবুকে নিখিল তালুকদারের নামে বিভিন্ন খারাপ ও অশালীন কথাবার্তা ছড়িয়ে ঐ প্রতিষ্ঠান এবং ব্যক্তির মর্যাদার চরম মানহানি ঘটিয়েছে। এমনকি মেরে ফেলার জন্য ভয়ভীতি ও হুমকি দেওয়া হচ্ছে।

    আদর মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক নিখিল তালুকদার জানান, তার পরিচিত বন্ধুবান্ধবদের মাধ্যমে জানতে পারেন যে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আদর মাদকাসক্তি নিরাময় কেন্দ্র নামে একটি ভূয়া আইডি খোলা হয়েছে। আইডি থেকে তার পরিচিত বন্ধু ও আদর পরিবারের লোকদের সাথে খারাপ ব্যবহার ও চ্যাটিং এর মাধ্যমে মেরে ফেলার হুমকি দিচ্ছে। আইডির প্রোফাইলে নিখিল তালুকাদারের ছবি অনুমতি ব্যতিত ব্যবহার এবং প্রতিষ্ঠানের লোগো ও ছবি, নাম ব্যবহার করছে।

    পুলিশ সুত্রে জানা যায়, এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানায় মঙ্গলবার (২২ মে) সকালে একটি সাধারণ ডায়েরি দায়ের করা হয়েছে। জিডি নং- ১১৫৮/২২/০৫/১৮। উল্লেখ্য যে আদর মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্র সম্পূর্ণ বিনামূল্যে মাদকাসক্তি ব্যক্তিদের রিকোবারি করে তাদের স্বাভাবিক ও সুস্থ জীবনে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। যার ফলে মাদকাসক্ত লোকদের আর আত্মহত্যার মত ভয়াবহ পথ বেঁচে নিতে হচ্ছে না। ফিরে পাচ্ছে তারা নতুন জীবন।

    কিন্তু সম্প্রতি কে বা কাহারা ‘আদর মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের’ নাম ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক আইডির মাধ্যমে, তিলে তিলে গড়ে উঠা সুনাম নষ্ট করছে। প্রতিষ্ঠান ও পরিচালকবৃন্দের বিরুদ্ধে অপপ্রচার ও মানহানি করছে।এতে করে সুস্থতা প্রাপ্ত রিকোভারিদের সুস্ততা বাধাগ্রস্ত হচ্ছে। আদর মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক নিখিল তালুকদার এর সততা আর দেশপ্রেম ও সমাজসেবার লক্ষ্যে সমাজের দরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন, শীতবস্ত্র বিতরনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সক্রিয়ভাবে সম্পৃক্ত হয়ে মানব সেবামূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।

    মৌলভীবাজার জেলার কয়েক শত স্কুল,কলেজ,মাদ্রাসায় মাদকের বিরুদ্ধে সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি প্রচার-প্রচারনামূলক কাজে অংশগ্রহন, তরুন প্রজন্মকে সচেতন করার লক্ষে মাদক বিরোধী আলোচনা সভায় অংশগ্রহন করে তরুনদের মাদকের কুফল সম্পর্কে তুলে ধরে মাদক নির্মূলে কাজ করে যাচ্ছেন দূর্বার গতিতে।

    কিন্তু সম্প্রতি মাদক বিরোধী প্রচারনা কাজে সক্রিয়তার কারণে আদর পরিবার ও নিখিল তালুকদারকে প্রাননাশের হুমকি দেওয়া হচ্ছে পাশাপাশি ভয়ভীতি প্রদর্শণ করা হচ্ছে। ১৩ বছর ধরে সুনামের সাথে আদর মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র সেবামূলক একটি প্রতিষ্ঠান হিসেবে মাদকাসক্তদের চিকিৎসার মাধ্যমে সুস্থ-স্বাভাবিক জীবন ফিরিয়ে দিচ্ছে।

    অসহায়দের বিনামূল্য সেবা দিচ্ছে,চিকিৎসা পরবর্তী সেবা ফ্রি দিচ্ছে। জাতীয় দিবস পালন, সামাজিক কাজে অংশগ্রহণ, রিকভারিদের কাউন্সিলিং ও খেলাধুলা, দক্ষতা বৃদ্ধি ও সেবার মান বাড়াতে কেন্দ্রীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর থেকে ইকো প্রশিক্ষনের ৪টি কারিকুলাম সম্পন্ন করে সনদপত্র অর্জন করেছে আদর প্রতিষ্ঠান।

    মৌলভীবাজার জেলা মাদক বিরোধী প্রচার কমিটির সদস্য হয়ে প্রায় ১০০টির বেশি স্কুল/কলেজে মাদকবিরোধী আলোচনা সভা, লিফলেট বিতরণ, মানববন্ধনে অংশগ্রহন ও সংযোগ মাদকাসক্তি নেটওয়ার্ক কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, এবং ’নারকস’ এর প্রচার সম্পাদক হিসেবে কার্যক্রম সম্পাদনা অব্যাহত ভাবে চালিয়ে যাচ্ছেন নিখিল তালুকদার।

    নিখিল তালুকদার এর দাবী,তার এ ধরনের মানবসেবামূলক কাজ দেখে ঈর্শান্বিত হয়ে কিছু লোক তার বিরুদ্ধে অপপ্রচার ও কুৎসা রটনা, ভূয়া ফেসবুক আইডি ব্যবহার করে প্রতারনা করে যাচ্ছে। এমতাবস্থায় তিনি অপরাধী ব্যক্তিদের চিহ্নিত করে দ্রুত বিচার ও শাস্তি প্রদানের দাবি জানিয়ে বলেন রাজনীতিবীদ, সাংবাদিক, সুশীল সমাজ, সমাজকর্মীদের নিকট আকুল আবেদন যে, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। মাদক প্রতিরোধে সবাই এগিয়ে আসুন। মাদকের বিরুদ্ধে কঠোর হয়ে মাদক বিরোধী অভিযানকে সফল করার লক্ষ্যে দল মত নির্বিশেষে সম্মিলিতভাবে মাদকমুক্ত সমাজ গড়ে তুলুন।