মৌলভীবাজারে বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব উদ্বোধন

    0
    505

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯ডিসেম্বর,শিমুল তরফদারঃ মৌলভীবাজারে শুরু হয়েছে তিন দিনব্যাপী বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলন। এতে দুই দেশের সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ যোগ দিয়েছেন। ব্যবসায়িক ও সাংস্কৃতিক সম্পর্ক উন্নয়নের লক্ষে এ ধরনের আয়োজন করা হয়েছে বলে জানান দুই দেশের আয়োজক নেতারা।

    দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্ট্রি এর আয়োজনে বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ৩ দিন ব্যাপী বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসবের উদ্বোধন  হয়। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান বিচারপতি এস কে সিনহা এবং বিশেষ অতিথি ভারতের ত্রিপুরা রাজ্যের বাণিজ্য, শিক্ষা ও আইন মন্ত্রী শ্রী তপন চক্রবর্তী প্রথমে স্থানীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করে শহীদদের শ্রদ্ধা জানান।

    পরে দুই দেশের জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মৈত্রী উৎসবের উদ্বোধন করেন অতিথিরা। প্রথম বারেরমত জেলা পর্যায়ে এত বিশাল আয়োজনে বাংলাদেশ ও ভারতের সরকারী কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ীনেতৃবৃন্দ উপস্থিত  হয়েছেন। এই সম্মেলনে দুই দেশের ব্যবসায়ী ও সাংস্কৃতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে মনে করছেন মৌলভীবাজার চেম্বার সভাপতি ও ভারতের মৈত্রী উৎসবের সমন্বয়ক।