মৌলভীবাজারে বন্যা কবলিত এলাকায় ত্রানমন্ত্রীর ত্রান বিতরণ

    0
    264

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮জুন,নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদানের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আজ সোমবার মৌলভীবাজার  পৌঁছেছেন।

    সকালে তিনি মৌলভীবাজার সার্কিট হাউজে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মতবিনিময় করেন। পরে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন এবং দুর্গত মানুষের জন্য ত্রান বিতরণ করেন।

    এসময় তিনি বলেন,ত্রাণ যা চাওয়া হবে তার দ্বিগুণ দেয়া হবে, সরকারি কর্মকর্তা ও সংসদ সদস্যদের দুর্গত এলাকায় গিয়ে বন্যার্তদের পাশে দাড়ানোর আহ্বান জানান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

    দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন যারা ত্রাণ নিতে চাইবে তাদের দ্বিগুণ দেয়া হবে। শেখ হাসিনার ভান্ডারে আল্লাহর রহমতে অভাব নাই। না চাইতেই ত্রাণ পাঠানো হয়েছে। আগে মন্ত্রনালয়ের যে সিস্টেম ছিল এখন সেই সিস্টেম নাই। আগে বন্যার পরে আসতো। এখন আগে আসে। আমাদের সাহসের সাথে এগিয়ে যেতে হবে।

    ১৮ মে মৌলভীবাজার সার্কিট হাউজে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা দুযোর্গ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি প্রশাসনের বিভিন্ন বিভাগের সমন্বয়হীনতা দেখে উদবেগ প্রকাশ করে বলেন আপনারা যেই যেখানে থাকেন না কেন কেউই দায়িত্ব সঠিকভাবে পালন করেননি। অনেক তথ্যই আপনারা জানেন না জা আমি জানি,এসময় মন্ত্রী জানতে চান, সরকারী খাদ্য গোদামে পানি প্রবেশ করে মজুদ খাদ্য কিভাবে নষ্ট হলো ,সেখানে কেন আগে থেকে কোনো ব্যবস্থা নেয়া হলো না, সরকারী খাদ্য গোদামের দায়িত্বে থাকা কর্মকর্তা মন্ত্রীর কথার জবাব দিতে পারেন নি।

    এরপর সিভিল সার্জনের নেতৃত্বে ৭৪ টি মেডিকেল টিম বন্যাকবলিত এলাকায় কি কাজ করছে সে বিষয়ে জানতে চাইলে সঠিক উওর দিতে পারেননি মৌলভীবাজার সিভিল সার্জন ডা: মো:আবু জাহের।

    এসময় মন্ত্রী সরকারি কর্মকর্তা ও সংসদ সদস্যদের দুর্গত এলাকায় গিয়ে বন্যার্তদের পাশে দাড়ানোর আহ্বান করেন।
    সভায় মন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্থ বাড়ি-ঘরের মেরামতের জন্য নগদ ৩০ লক্ষ টাকা, ১ হাজার বান্ডিল টেঊ টিন এবং দূর্গতদের মধ্যে বিতরণের জন্য নগদ ১০ লক্ষ টাকা ও ৫শ মেট্রিক টন চাউল বরাদ্ধের ঘোষনা দেন। মন্ত্রী এসময় বন্যা দুর্গত এলাকার সড়ক উন্নয়ন ও অন্যান্য বিষয়ে সেতুমন্ত্রী এবং পানি সম্পদ মন্ত্রীসহ ৩ মন্ত্রীর সাথে আলোচনার আশ্বাস দিয়ে বলেন মন্ত্রী কি বললেন তা জানাতে তিনি আবার আসবেন।

    বিশেষ সভায় উপস্থিত ছিলেন রাজনগর-মৌলভীবাজার আাসনের এমপি সৈয়দা সায়রা মহসিন, কুলাউড়া আসনের এমপি আব্দুল মতিন, কমলগঞ্জ-শ্রীমঙ্গলের এমপি উপাধ্যক্ষ আব্দুস শহিদ, ত্রাণ মন্ত্রনালয়ের সচিব শাহ কামাল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহ্জালাল, জেলা আ.লীগ সভাপতি নেছার আহমদ, সম্পাদক মিছবাহুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুর রহমান প্রমুখ। পরে তিনি পৌর এলাকার বড়হাট ও রাজনগর উপজেলার কদমহাটায় বন্যার্তদের মধ্যে ত্রাণ ও নগদ টাকা বিতরণ করেন।আপডেট