মৌলভীবাজারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী

    0
    405

    নুরুল ইসলাম বিএসসি বলেন-“দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদই পারে একটি দেশকে উন্নত ও সমৃদ্ধির দিকে নিয়ে যেতে”

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩এপ্রিল,আলী হোসেন রাজনঃ     মৌলভীবাজার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বাংলাদেশের লোক বিদেশে গিয়ে সুনামের সাথে কাজ করছে। আর তা সম্ভব হচ্ছে দেশ থেকে প্রশিক্ষন নিয়ে তারা বিদেশ যেতে পারছে বলে। দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদই পারে একটি দেশকে উন্নত ও সমৃদ্ধির দিকে নিয়ে যেতে। মৌলভীবাজারে কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধন কালে এ সব কথা বলেন মন্ত্রী।
    ২২ এপ্রিল রবিবার দুপুরে মৌলভীবাজারে মাতারকাপন এলাকায় ফলক উন্মোচন করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আনুষ্টানিক উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি । জেলা প্রশাসক মো.তোফায়েল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ প্রকল্প পরিচালক মো.শফিকুল ইসলাম, মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ ও সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।
    দুই একর জমির ওপর প্রায় পৌনে ২২ কোটি টাকা ব্যয়ে এই কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হয়েছে। বর্তমানে ছয়টি কোর্স চালু করা হয়েছে।
    এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রী আরো বলেন পুরুষের চেয়ে নারীরা দেশে বেশি রেমিটেন্স পাঠাচ্ছেন। নারীদের দক্ষ করে তুলতে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। আর সে লক্ষ্যে সরকার পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র চালু করছে।