মৌলভীবাজারে পঙ্গু পূণর্বাসন সেবা বহালের দাবিতে মানববন্ধন

    0
    235

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৭এপ্রিল,আশরাফ আলীঃ পঙ্গু পূণর্বাসন সেবা (সিআরপি) কেন্দ্র মৌলভীবাজারে বহাল রাখার দাবিতে সোমবার দুপুরে চৌমুহনী চত্বরে মৌলভীবাজারবাসীর ব্যানারে বিশাল মানববন্ধনের আয়োজন করা হয়।

    সমাজকর্মী এম এ সামাদ এর পরিচালনায় ও একে লুৎফুল হক এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ডাঃ একে জিল্লুল হক, আখাইলকুড়া ইউনিয়ন চেয়ারম্যান সেলিম আহমদ, দৈনিক বাংলারদিন পত্রিকার সম্পাদক বকশি ইকবাল আহমদ, অটিষ্টিক বিদ্যালয়ের শিক্ষক মিষ্টার বাবুল, এ্যাডভোকেট হাফেজ আব্দুল আলিম ও আজির উদ্দিন আহমদ চৌধুরী প্রমুখ।

    মানববন্ধনে ব্লুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের শিক্ষার্থী, স্কুল-কলেজের সাধারণ ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সমাজকর্মী, চিকিৎসক, এ্যাডভোকেট সহ বিভিন্ন শ্রেণী-পেশার লোক উপস্থিত ছিলেন।

    বক্তারা বলেন, ২০১১ সালে সিআরপি মৌলভীবাজার স্থাপন করার পর থেকে অদ্যবধি পর্যন্ত প্রায় ২৬ হাজার রোগীকে সেবা দিয়ে আসছে এবং চলতি বছরের গত সাড়ে তিন মাসে ৪ হাজার রোগীকে সেবা দিয়েছে। পর্যাক্রমে দিন দিন এর রোগী সংখ্যা বাড়ছে।

    বর্তমানে যে বিল্ডিংয়ে সিআরপির চিকিৎসা সেবা চলছে ওই বিল্ডিংটি একজন প্রবাসী বিনা বাড়ায় ৫বছরের জন্য দিয়েছেন এবং স্থায়ী চিকিৎসা সেবা কেন্দ্র স্থাপন করার জন্য একজন প্রবাসী জায়গা দেয়ার প্রস্তাব দিয়েছেন।

    কিন্তু তার পরেও অদৃশ্য কারণে সিআরপি মৌলভীবাজার থেকে সিলেট চলে যাচ্ছে।