মৌলভীবাজারে তিনজন প্রবাসী সাংস্কৃতিক কর্মিকে সংবর্ধনা

    0
    210

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮ফেব্রুয়ারী,আলী হোসেন রাজন ,মৌলভীবাজারঃ  তিনজন প্রবাসী সাংস্কৃতিক কর্মি স্বদেশে আগমন উপলক্ষে মৌলভীবাজারে সংবর্ধনা দিয়েছে আওয়ামী শিল্পী গোষ্ঠী।
    মৌলভীবাজার শহরের একটি  অভিযাত হোটেলে জেলা আওয়ামী শিল্পী গোষ্ঠীর সভাপতি নাহিদ আহমদের সভাপতিত্বে প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্ঠা ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নেছার আহমদ।

    সংবর্ধিতরা হলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম যুক্তরাজ্য শাখার সাংগঠনিক সম্পাদক ও কমিউনিটি নেতা শাহ শাফী কাদির, সাংস্কৃতিক কর্মি ও সুইডেন আওয়ামীলীগ আইন সম্পাদক এড. মুর্শেদ বখত বাপ্পী, যুক্তরাষ্ট্র প্রবাসী সাংস্কৃতিক কর্মি ইমরুল কায়েস তালুকদার ইমন। ভাষা শহীদ, স্বাধীনতা সংগ্রাম , পনেরো আগষ্ট ও সকল গনতান্ত্রিক আন্দোলনের শহীদদের শ্রদ্ধা জানিয়ে সভার শুরুতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

    সংগঠনের সাধারন সম্পাদক বিকাশ ভৌমিকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মনসুর নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিলন বখত, আওয়ামী শিল্পী গোষ্ঠী সহ সভাপতি অজয় সেন। আরো বক্তব্য রাখেন ওবায়দুর রহমান ছালিক,সজীব হাসান,পান্না দত্ত, সুমেষ দাশ যীশু, হোসেন মোহাম্মদ ওয়াহিদ সৈকত, আফজল হোসেন নিপু,কামরুল ইসলাম মুন্না,সাদমান সাকিব,বিষ্ঞু দেব,জাকির হোসেন সুজল প্রমুখ।
    এ সময় বক্তারা বলেন, বাংলা ভাষা আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি লাভের পিছনে প্রবাসীরা গুরুত্ব পূর্ণ অবদান রেখেছেন। আর বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের মানুষের জন্য অর্থনৈতিক মুক্তির যে পদক্ষেপ । সেই পদক্ষেপ বাস্তবায়নে ব্যবসায়ীদের পাশাপাশি প্রবাসীরাও এগিয়ে এসেছেন। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় দেশ মধ্যম আয়ের দিকে এগিয়ে যাচ্ছে।